মুসলিম ছাত্রীকে জোরপূর্বক শূকুরের মাংস খাইয়ে দেয়ার পরিণতি

‎Monday, ‎08 ‎June, ‎2015    05:51:43 PM

চাঁদপুর টাইমস ডেস্ক:

ডেনমার্কের একটি রন্ধন স্কুলের মুসলিম ছাত্রীকে জোরপূর্বক শূকরের মাংস খাওয়ানোর অভিযোগ উঠেছে। স্কুলটিতে গত মে মাসে এই ঘটনা ঘটে। জোরপূর্বক শূকরের মাংস খাওয়ানের ফলে এ শিক্ষার্থী মানসিকভাবে আঘাতপ্রাপ্ত হয়। আর এ জন্য সম্প্রতি স্কুল কর্তৃপক্ষকে ৬ হাজার ডলার জরিমানা করেছে ডেনিশ আদালত।

২৪ বছর বয়সী লিবিয়ার বংশদ্ভুত এ তরুণী শৈশব থেকে ডেনমার্কের পরিবেশে বড় হন। পড়ালেখার পাশাপাশি রান্নার কাজ শিখতে তিনি ডেনমার্কের হাওয়ালিটাব্রু শহরের এক রন্ধন স্কুলে ভর্তি হন।

নাম প্রকাশে অনিচ্ছুক এ শিক্ষার্থী জানিয়েছে, যখন তাকে জোরপূর্বক শূকরের গোশত খাওয়ানো হয় তখন তিনি তার সাথে স্কুল কর্তৃপক্ষের সব কথা রেকর্ড করে রাখেন। নিজের দাবি প্রমাণ করতে এ রেকর্ড আদালতে উপস্থাপন করেন।

আদালত বিষয়টি আমলে এনে ধর্মীয় বৈষম্যের আওতায় হাওয়ালিটাব্রুর ওই রান্নার স্কুলকে ৭৫ হাজার ডলার জরিমানা করে। আদালতের রায়ের ফলে স্কুল কর্তৃপক্ষ অভিযোগকারী শিক্ষার্থীকে ৬ হজার ডলার পরিশোধ করতে বাধ্য হয়।

চাঁদপুর টাইমস : ডেস্ক/ডিএইচ/২০১৫

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

Share