চাঁদপুর

মুসলিম গণহত্যা বন্ধে চাঁদপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

মায়ানমারে মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে শুক্রবার বিকাল ৩ টায় চাঁদপুর শহরের বাইতুল আমিন শ্বপথচত্বর সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ ও মিছিল চলাকালে বিপুল সংখ্যক নেতাকর্মী ও মুসল্লীদের শ্লোগানে প্রকম্পিত ও মিছিলে মিছিলে সয়লাব হয়ে যায় চাঁদপুর শহর।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য ও চরমোনাই মরহুম পীরের সাহেবজাদা প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী।

সমাবেশে প্রধান অতিথির বলেন, ‘আজ সারা বিশ্বে মুসলীমন নিধন চলছে, মিয়ানমারে যে মুসলিম নিধন হচ্ছে তা জাহিলিয়াতের যুগকে হার মানিয়েছে। মায়ানমার সরকারের পরিচালিত এ হত্যাকাণ্ড গণহত্যার শামিল। হেলিকপ্টার গানশিপ থেকে নিরস্ত্র ও নিরীহ রোহিঙ্গা মুসলমানদের ওপর গুলী বর্ষণ করে তাদের নির্বিচারে হত্যা করেছে। মায়ানমারের সরকার দীর্ঘদিন থেকেই রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যাযজ্ঞ চালিয়ে আসছে। গত তিন যুগ আগে মায়ানমার সরকার রোহিঙ্গা মুসলমানদের বিতাড়িত করে বাংলাদেশে আসতে বাধ্য করেছিল। তাদের আজ পর্যন্ত মায়ানমার সরকার দেশে ফিরিয়ে নেয়নি। সাম্প্রতিক মায়ানমার সেনাবাহিনীর হামলায় হাজার হাজার রোহিঙ্গা মুসলমান গৃহহীন হয়ে পড়েছে।’

তিনি বলেন, মায়ানমার সরকারের প্রতি মানবতা বিরোধী কর্মকান্ড বন্ধের আহবান জানিয়ে তিনি বলেন, ‘বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।’

এ হত্যাযজ্ঞ বন্ধে এগিয়ে আসার জন্য তিনি জাতিসংঘ ওআইসি এবং সকল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও শান্তিকামী বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।

অসহায় রোহিঙ্গা মুসলীমদের বাংলাদেশে আসার জন্য বর্ডার খুলে দিতে হবে। সকল সহোযোগিতায় ইসলামী আন্দোলন বাংলাদেশ পাশে থাকবে বলেও তিনি জানান।

মিয়ানমার মুসলীম হত্যা বন্ধ না হলে পীরসাহেব চরমোনাই ঘোষীত আগামী ১৮ ডিসেম্বর২০১৬ লংমার্চ সফল করার আহবান জানানো হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা নুরুল আমিনের সভাপতিত্বে এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা প্রচার সম্পাদক মাহবুব ইমরান মাসুম ও ছাত্র যুব বিষয়ক সম্পাদক শাহ্ জামাল গাজী সোহাগের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর জাফরাবাদ হাফিজিয়া দাওরা হাদিস মাদ্রাসার প্রধান মুফতী ত্বোহা খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর শাখার সেক্রেটারি জননেতা শেখ মো. জয়নাল আবদিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মামুনুর রশিদ খান বেলাল, প্রশিক্ষণ সম্পাদক মাওঃ গাজী নাসির উদ্দিন, ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা আহবায়ক মাও. ইয়াসীন রাশেদসানী, সদর উপজেলা সভাপতি আলহাজ্ব জামিল আহমেদ জাকির, সেক্রেটারি মাওলানা নুরউদ্দিন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মাদ রিয়াজুর রহমান, সাধারন সম্পাদক শেখ রায়হান মুহাম্মদ আকতার, চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি মুহাম্মাদ মহসিন হোসেন, ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক মুহাম্মাদ আবুল বাসার প্রমুখ।

পরে শহরের প্রধান প্রধান সড়ক মিছিল প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ড এসে দোয়া ও মোনাজাতের মাধ্যমে কমর্সূচি শেষ হয়।

করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১০:১৫ পিএম, ৯ ডিসেম্বর ২০১৬, শুক্রবার
ডিএইচ

Share