Home / উপজেলা সংবাদ / কচুয়া / মুনতাসীর মামুন-ফাতেমা ট্রাস্ট সাধারণ মানুষের কল্যাণে কাজ করছে
মুনতাসীর

মুনতাসীর মামুন-ফাতেমা ট্রাস্ট সাধারণ মানুষের কল্যাণে কাজ করছে

কচুয়ায় গরীব ও বেকার লোকদের কর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র বিমোচনে জন্য রিক্সা বিতরণ করা হয়েছে।

৫ জুলাই বুধবার গুলবাহার আশেক আলী খান স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে মুনতাসীর মামুন-ফাতেমা ট্রাস্টের আয়োজনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব রিক্সা বিতরণ করেন। প্রধান অতিথি তঁার বক্তব্যে বলেন, মুনতাসীর মামুন-ফাতেমা ট্রাস্ট গঠনের পর থেকে সাধারন মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। দারিদ্র বিমোচনের লক্ষ্যে আজ বেকার ও গরীব ২০জন চালকের মধ্যে রিক্সা বিতরন করা হয়। এ ট্রাস্টের মানুষের কল্যাণের জন্য আরো ব্যাপক পরিসরে বৃদ্ধি পাবে বলে আশা করছি।

তিনি আরো বলেন, মুনতাসীর মামুন-ফাতেমা ট্রাস্টের বাইরেও আমাদের পরিবারের সদস্য ড. জালাল আলমগীর শুভ স্মৃতি কল্যাণ ট্রাস্ট ও সুলতানা ফাউন্ডেশনের মাধ্যমে কচুয়ায় গরীব অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানে কাজ করছে। কচুয়ার কোনো মেধাবী শিক্ষার্থী যাতে অর্থের অভাবে ভালো সুযোগ পেয়েও সেই সুযোগ যাতে হারাতে না হয়, সেই লক্ষে মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করে যাচ্ছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ও একুশে পদকপ্রাপ্ত ইতিহাসবিদ ড. মুনতাসীর মামুনের সভাপতিত্বে ও আশেক আলী খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রাক্তন ব্যাংকার ফাতেমা মামুন,ইউএনও নাজমুল হাসান ও ইউপি চেয়ারম্যান নূরে-ই আলম রিহাত প্রমুখ। এসময় কচুয়া পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়া,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোফাচ্ছেল খান,পৌর কাউন্সিলর কামাল হোসেন অন্তুর, সাবেক জেলা পরিষদের সদস্য রওনক আরা রত্না,সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদসহ উপকারভোগী সদস্য ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,০৫ জুলাই ২০২৩