চাঁদপুর

মুজিব নগর দিবসে চাঁদপুর আওয়ামী লীগের আলোচনা সভা

চাঁদপুরে মুজিব নগর দিবসে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও মিলাদ মাহফিল সোমবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সভাপতির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

বক্তব্যে তিনি বলেন, ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিব নগর দিবস। ১৯৭১ সালে এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে স্বাধীন বাংলাদেশে প্রথম রাষ্ট্রপতি করে অস্থায়ী সরকার গঠন করা হয়। বঙ্গবন্ধু বাংলাদেশে উন্নত সার্বভৌম রাষ্ট্র চেয়েছিলেন। তাই তিনি ঘুমন্ত বাঙালিকে জাগ্রত করে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। এরপর ৯ মাসের সংগ্রামরে মধ্য দিয়ে ৩০ লক্ষ প্রাণ ও মা বোনের ইজ্জতের মধ্যদিয়ে আমরা একটি স্বাধীর রাষ্ট্র অর্জন করি।
তিনি বলেন, পৃথিবীতে একটিই দেশ আছে যে দেশ মাত্র ৯মাসে স্বাধীনতা অর্জন করে। আর এই স্বাধীনতা একমাত্র সম্ভব হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারনে। স্বাধীনতার পর বঙ্গবন্ধু বুঝতে পেরেছেন অর্থনীতি উন্নতি ছাড়া উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়। তিনি যখন উন্নত বাংলাদেশে উন্নতির জন্য কাজ করে যাচ্ছিলেন, ঠিক তখনেই দেশি ও আন্তজার্তিক ষড়যন্ত্রের মধ্যে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো।

জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, উপদেষ্টা আব্দুর রশিদ সর্দার, সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর রব, সাবেক উপদেষ্টা মুক্তিযোদ্ধা এসএম সালাউদ্দিন, শ্রমিকলীগের সাবেক সভাপতি শাহ আলম মিয়াজী, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর খান, বিদ্যুৎ শ্রমিক লীগের সভাপতি মো. ইসমাইল হোসেন, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মো. বাবর, মাহফুজুর রহমান টুটুল, যুবলীগের সাবেক সহ-সভাপতি আব্দুল হান্নান সবুজ, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ন কবির সুমন, শহর যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেক শেখসহ আওয়মীলীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ১: ১৩ এএম এএম, ১৮ এপ্রিল ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Share