Home / চাঁদপুর / মুজিবনগর দিবসে চাঁদপুর আওয়ামী লীগের আলোচনাসভা
মুজিবনগর-দিবসে-চাঁদপুর-আ

মুজিবনগর দিবসে চাঁদপুর আওয়ামী লীগের আলোচনাসভা

ঐতিহাসিক মুজিব নগর দিবসে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঐতিহাসিক মুজিবনগর দিবসের পটভূমি ও তাৎপর্যের উপর এ আলোচনায় সভাপতির বক্তব্যে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, জাতির জনক আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। ঐতিহাসিক মুজিবনগর দিবস না হলে আমরা স্বাধীনতা পেতাম কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে। এদেশের যত সোনালী অর্জন তার সবটাই আওয়ামী লীগের নেতৃত্বে এসেছে। আওয়ামী লীগ এদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদাননকারি দল। আজকে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত সমৃদ্ধ হচ্ছে। মানুষের জীবন মান উন্নয়ন হয়েছে। এটা আমাদের রাজনীতির ফসল।

তিনি আরও বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিরা জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে দেশকে পেছনের দিকে নিয়ে যাবার চক্রান্ত করেছিলো। সেই থেকে আমাদের নতুন প্রজন্মকে মিথ্যা ইতিহাস শেখানো হয়েছে। একটি জাতি মিথ্যার উপর ভর করে কখনোই পরিপূর্ণ উন্নতি সাধন করতে পারে না। তাই আমাদের নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলালের পরিচালনায় বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মুজিবুর রহমান ভুইয়া, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আ. রশীদ সর্দার, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবু্ল, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, আওয়ামী যুব মহিলা লীগের সভানেত্রী ও পৌর কাউন্সিলর ফরিদা ইলিয়াছ প্রমুখ।

এর আগে দলীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল ৭টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সাড়ে ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্যদিয়ে শুরু হয় দিনব্যাপী নানা কর্মসূচি।

প্রতিবেদক- আশিক বিন রহিম
১৭ এপ্রিল, ২০১৯