রাজনীতি

মুক্তি পেলেন ফখরুল 

 গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে জামিনে ছাড়া পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাত পৌনে ৮টার সময় কাশিমপুর কারাগারের পার্ট-২ থেকে জামিনে ছাড়া পান তিনি।

এ সময় কারাফটকে ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবীরসহ দলীয় নেতাকর্মীরা মির্জা ফখরুলকে শুভেচ্ছা জানান। পরে পরিবারের সদস্যরা তাকে একটি গাড়িতে নিয়ে যান।

কারাগার সূত্র জানায়, মির্জা ফখরুলের জামিন-সংক্রান্ত কাগজ সোমবার কারাগারে এসে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই শেষে আর কোনো মামলায় আটকাদেশ না থাকায় মির্জা ফখরুলকে মুক্তি দেওয়া হয়।

পল্টন থানার নাশকতার তিন মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ। এর আগে ২৪ নভেম্বর হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামানের বেঞ্চ ফখরুলকে তিন মাসের জামিন দেন। ওই জামিন স্থগিতের জন্য রাষ্ট্রপক্ষ চেম্বার আদালতে আবেদন নিয়ে গেলে বিচারক বিষয়টি শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। পরে আপিল বিভাগ তার জামিন বহাল রাখেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে বিএনপির আন্দোলনের মধ্যে গত ৬ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের পর গ্রেফতার হন ফখরুল। তার বিরুদ্ধে এ পর্যন্ত বিভিন্ন থানায় ৮৪টি মামলা রয়েছে, যার মধ্যে ২৫টি মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

নিউজ ডেস্ক || আপডেট: ০৯:২২ পিএম,০১ ডিসেম্বর ২০১৫, মঙ্গলবার

এমআরআর  

Share