মুক্তিযোদ্ধাদের বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নানাভাবে সম্মানিত করছেন: এমপি শফিক

চাঁদপুরের ফরিদগঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধাদা পরিবার, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত। 

১৬ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের তৃতীয় তলায় উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরির সভাপতিত্বে ও উপজেলা সহকারী প্রাথমিক অফিসার বেলায়েত হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপি।

এসময় তিনি বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে আমদের মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা অবদানের কারণে বর্তমান সরকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাদেরকে নানাভাবে সম্মানিত করছেন। বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। আজকের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, শহীদ জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আমাদের মাঝে যে সকল মুক্তিযোদ্ধা আছেন, তাদের সংবর্ধিত করতে আমাদের এই আয়োজন। বাংলাদেশের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ দক্ষিণ পূর্ব এশিয়ায় বড় একটি ঘটনা। সাম্রাজ্যবাদীরা কখনো ভাবতে পারেননি, এদেশের মানুষ মুক্তিযুদ্ধ করে তাদের বিজয় ছিনিয়ে আনবে। ইতিহাসের রাখাল রাজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তর্জনী উচিয়ে ঘোষণা দেন ‘ ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। বঙ্গবন্ধুর নির্দেশে জাতীয় চার নেতার নেতৃত্বে বীর বাঙালি বিজয় ছিনিয়ে আনে।   

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধে সময়কালে মাত্র নয় মাসে ৩০ লাখ মানুষকে হত্যা করা হয়েছে। যা পৃথিবীর ইতিহাসে বিরল। গণহত্যা নিয়ে আমাদের নতুন প্রজন্ম তেমন জানে না। গণহত্যা নিয়ে আমরা বেশি কথাও বলি না। এই জায়গা থেকে বেরিয়ে আসতে হবে। বিজয়ের মাসে আমরা শপথ নিই মুক্তিযুদ্ধের পক্ষের সকল মানুষ আমরা ঐক্যবদ্ধ থাকবো, দেশকে এগিয়ে নিয়ে যাব। 

এসময় মুক্তিযোদ্ধার মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শহিদুল্লাহ তপাদারের মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেন, কোরআন তেলাওয়াত করেন ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সাহাদাত হোসেন সাবু পাটওয়ারী, বীর মুক্তিযোদ্ধা সফর আলী, আলী হোসেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহিন, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ও হেলাল উদ্দিন আহমেদ, নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ১নং ইউনিয়নের বাহাউদ্দিন বাহার, ২নং ইউনিয়নের জিএম হাছান তাবাচ্ছুম মাষ্টার, ৭নং ইউনিয়নের আলাউদ্দিন পাটওয়ারী, ১০নং ইউনিয়নের আলাউদ্দিন ভূঁইয়া, ১২ নং ইউনিয়নের মোর্শেদ আলম মুরাদ, ১৬ নং ইউনিয়নের শরিফ হোসেন ও আওয়ামীলীগে, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

প্রতিবেদকঃ শিমুল হাছান, ১৭ ডিসেম্বর ২০২১

Share