Home / জাতীয় / মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ ২৬ মার্চ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
muktijudda ...
প্রতীকী ছবি

মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ ২৬ মার্চ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

আগামি ২৬ মার্চ বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। তবে যাদের ব্যাপারে তদন্ত কার্যক্রম চলছে,তারা এ তালিকা থেকে আপাতত বাদ থাকবেন। তদন্ত শেষে যারা মুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত হবেন,পরবর্তীতে তারা তালিকায় যুক্ত হবেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক শনিবার ৯ জানুয়ারি বিকেলে গাজীপুর শহরের কড্ডা এলাকায় কালাকৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন নির্মাণ ও হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এ কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, ‘আগে যে তালিকা করা হয়েছিল সেখানে যারা আওতাভুক্ত নন তাদের নাম ভুলক্রমে চলে এসেছে। আবার যাদের নাম আওতাভুক্ত হওয়ার কথা তাদের অনেকের নাম বাদ পড়েছে। সেজন্য আমরা তালিকা প্রকাশের কাজ তিন সপ্তাহ পিছিয়ে দিয়েছি। এ মাসের ৩০ তারিখে সেটা করা হবে। কারো নাম ভুলক্রমে বাদ গেলে তিনি যদি সেটি আমাদের নজরে আনেন তবে তা সংশোধন করব। এরপর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে দেশবাসীর সামনে তালিকা উপস্থাপন করা হবে। আপত্তি গ্রহণের জন্য ৩০ দিন সময় দেওয়া হবে। আপত্তি না থাকলে ২৮ ফেব্রুয়ারির মধ্যে আমরা চূড়ান্ত খসড়া তালিকা প্রকাশ করব। এরপর আগামী ২৬ মার্চ আমরা চূড়ান্ত তালিকা প্রকাশ করব ইনশাল্লাহ।’

তবে কারো ব্যাপারে যদি তদন্ত চলে এবং নিষ্পত্তির পর যদি মুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত হন তবে তালিকায় যুক্ত হওয়ার সুযোগ রাখার কথাও জানান তিনি।

এর আগে মন্ত্রী ফিতা কেটে স্কুলের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর খোরশেদ আলম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে.কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান, সিটি মেয়র মো.জাহাঙ্গীর আলম, সামিট গ্রুপের কর্মকর্তা মোজাম্মেল হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, শিক্ষাবিদ, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

ঢাকা ব্যুরো চীফ , ১০ জানুয়ারি ২০২১
এজি