মতলব উত্তরে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, দোয়া ও মিলাদ মাহফিল, প্রার্থনা, আলোচনা সভা, শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মুক্তির উৎস ও সুবণজয়ন্তী মেলা উদ্বোধন ইত্যাদি।

বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল এমপি, উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুসের নেতৃত্বে উপজেলা পরিষদ, ইউএনও গাজী শরিফুল হাসানের নেতৃত্বে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন ও সাধারন সম্পাদক এমএ কুদ্দুসের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ,মুক্তিযোদ্ধা সংসদ,মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামালের নেতৃত্বে মতলব উত্তর থানা, সাংবাদিকবৃন্দ,পল্লী বিদ্যুৎ, আওয়ালী লীগ সহ বিভিন্ন সামাজিক সংগঠনগুলো শ্রদ্ধা নিবেদন করেছে।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন অ্যাড. নূরুল আমিন রুহুল এমপি।

বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন,উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এমএ কুদ্দুস, সহকারী কমিশনার(ভূমি)মোঃ হেদায়েত উল্যাহ, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল।

উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মাসুদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লা প্রধান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, সদস্য বাবু রাধেশ্যাম সাহা চান্দু, সাবেক কমান্ডার মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জি. রেজাউল করিম, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, প্রচার সম্পাদক রেফায়েত উল্লা দর্জি, কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম সহ সকল পর্যায়ের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় অ্যাড. নূরুল আমিন রুহুল এমপি বলেন, বাংলার অবিসংবাদিত নেতা, এ দেশের মানুষের স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন। দেশবিরোধী সব ষড়যন্ত্র রুখে দিয়ে সন্ত্রাস-নাশকতা-জঙ্গিবাদ ও ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের দীপ্ত শপথে বাঙালি জাতি শ্রদ্ধা জানায় বঙ্গবন্ধুকে। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন সত্ত্বা। তাই বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু মানে স্বাধীনতা। স্বাধীনতার স্থপতিকে আমরা সারা বছরই স্মরণ করব। ভবিষ্যতে আর যেন কেউ মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করতে না পারে, সে ব্যাপারে সজাগ থাকব।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সে স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাব। এটাই বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিনে আমাদের অঙ্গীকার।

নিজস্ব প্রতিবেদক

Share