Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন
প্রতিবাদে

মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন

হাজীগঞ্জ পৌর সভার নারী কাউন্সিলর কর্তৃক পৌর মেয়র আ.স.ম মাহবুব আলম লিপন ও কাউন্সিলর কাজি মনিরের বিরুদ্ধে আনিত যৌন হয়রানির মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে হাজীগঞ্জ পৌর পরিষদ। ৫ নভেম্বর শরিবার বেলা ১১টায় চাঁদপুর প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে
লিখিত বক্তব্য পাঠ করেন ওয়ার্ড কাউন্সিলর কাজী মনির।

লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, জমি সংক্রান্ত বিষয়ে পৌর এলাকার আমান উল্লাহ মৃধাসহ ৫ জন নাগরীক একটি অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত ২নং বিবাদী আনোয়ার হোসেন ছিডা পৌর নারী কাউন্সিলর মিনু আক্তারের পিতা হয়। বিষয়টি নিরসনে পৌর মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন কাউন্সিলর কাজী মনির এবং হাজী মো: কবির হোসেনকে দায়িত্ব দেন। দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলরগণ বাদী ও বিবাদীকে পরপর ৩টি লিখিত নোটিশ জারী করে শুনানি গ্রহণ করেন।

শুনানিতে বাদীপক্ষ প্রত্যেক তারিখে উপস্থিত থাকলেও বিবাদীপক্ষ দুইটি তারিখে উপস্থিত থাকেন। এতে দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলরগণ বিরোধীয় বিষয়টি নিষ্পত্তি হয়নি মর্মে একটি লিখিত প্রতিবেদন মেয়র বরাবর দাখিল করেন। মূলত এ প্রতিবেদন পক্ষে না যাওয়ায় ক্ষীপ্ত হয়ে ২নং বিবাদীর মেয়ে কাউন্সিলর মিনু আক্তার ক্ষিপ্ত হয়ে তার সামাজিক যোগাযোগ মাধ্যমে (নিজের ফেইজ বুক আইডি) মেয়র ও কাউন্সিলরের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, কুরুচিপূর্ণ কথা রটায়। সেই সূত্র ধরে আমেরিকা প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসাইন ফেসবুক ফেইজে হাজীগঞ্জ পৌরসভার মেয়রকে হেয় করে একটি স্ট্যাটাস দেন।

মিনু আক্তারের এমন অপপ্রচার অনাকাঙ্খিত, অনভিপ্রেত এবং জনপ্রতিনিধি হিসেবে শৃঙ্খলা পরিপন্থী। একটি মহল রাজনৈতিক স্বার্থ হাসিলের উদ্দেশ্যে হাজীগঞ্জ পৌরসভা এবং মেয়রের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য এ জঘণ্য কাজে তাকে ইন্দন যোগাচ্ছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের সঞ্চালনায় সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্য দেন, সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটওয়ারী, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, মির্জা জাকির, এএইচএম আহসান উল্লাহ, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন প্রমুখ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৫ নভেম্বর ২০২২