উপজেলা সংবাদ

মিথ্যা অপবাদ : চাঁদপুরে গৃহবধূর আত্মহত্যা

মো. নাজমুল তালুকদার :

চাঁদপুর সদর উপজেলায় ইব্রাহীমপুর ইউনিয়নের চরপথেজঙ্গেপুর গ্রামের মোঃ মোক্তার হোসেনের মেয়ে রাহিমা বেগম (২৩) সোমবার সকাল সাড়ে ১০টার সময় বিষপানে আত্মহত্যা করে।

নিহতের পরিবার জানায়, রাহিমা বেগমকে তার শ্বশুর বাড়ির লোকজন মিথ্যে অপবাদ দেয় এবং তার শ্বশুরের পাশের ঘরের আহসান শেখ রাহিমা বেগমকে ৫ মাসের অন্তস্বত্ত্বা এবং এছাড়া আরো বিভিন্ন মিথ্যা অপবাদ দেয়।

নিহতের পিতা মোঃ মোক্তার হোসেন আমাদের প্রতিবেদককে জানায়, বিগত ৫ বছর আগে একই গ্রামের মোঃ সাত্তার খানের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। ৩ বছর পরে মোঃ আব্দুর সাত্তার লেবাননে চলে যায়। স্ত্রী রাহিমা বেগমকে তার শ্বশুর শ্বাশুড়ি নিজের মেয়ের মতো মনে করতো। তাদের এই ভালবাসা দেখে পাড়া প্রতিবেশীর হিংসা জাগে। কিভাবে তাদের মাঝে শত্রুতা সৃষ্টি করা যায়। এরই জের ধরে ঘরের আহসা শেখ এই কুটুক্তি কথা গ্রামের মাঝে ছড়িয়ে দেয়।

রাহিমার মা আরো জানায়, বিগত ৪ দিন আগে আমার মেয়ে এসব কথা শুনে বাড়িতে চলে আসে। সেখানেও একই ধরনের কথা উঠে। তাই আমার মেয়ে রাহিমা বেগম কাউকে কিছু না বলে বিষপান করে। তার অবস্থা আশংখাজনক দেখে বাড়ি থেকে হাসপাতালে উদ্দেশ্যে রওনা হলে পথেই তার মৃত্যু ঘটে। চাঁদপুর ২০৫ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আনলে কর্তব্যরত ডাক্তার মোঃ আহসান উল্যাহ রুমি তাকে মৃত ঘোষণা করে। এ ব্যাপারে থানা পুলিশকে অবগত করলে মৃত দেহটিকে পোস্টমটেম করার জন্য মর্গে নেওয়া হয়।

Share