চাঁদপুর

‘মিডিয়া সৃষ্টি সহজ, বিশ্বাসযোগ্যতা ধরে রাখা কঠিন’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী বলেছেন, ‘মিডিয়া সৃষ্টি করা সহজ, কিন্তু এর বিশ্বাসযোগ্যতা ধরে রাখা কঠিন কাজ। বিশ্বায়নের এ যুগে মিডিয়ার ভূমিকা অনেক। চাঁদপুর প্রেসক্লাব বাংলাদেশের একটি মডেল প্রেসক্লাব। দেশের যে কোনো জেলার প্রেসক্লাবের কাছে চাঁদপুর প্রেসক্লাব অনুকরণীয় হতে পারে।’

শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে চাঁদপুর টেলিভিশন সাংবদিক ফোরামের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে তিনি বলেন, ‘চাঁদপুর প্রেসক্লাবের মতোই টেলিভিশন সাংবাদিক ফোরমের জন্যে যে কোনো সহযোগিতা করতে আমি সর্বদা প্রস্তুত আছি। সংগঠনের নিজস্ব একটি ভবনের জন্য আমি আমার অবশ্যই সহযোগিতা থাকবে।

উৎসবমুখর পরিবেশে ও জমকালো আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের ২০১৭-১৮ দু’ বছর মেয়াদী নব-গঠিত কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়। গুণীজন সংবর্ধনা, অসুস্থ সাংবাদিকদের আর্থিক সহায়তা প্রদান ও আলোচনা সভা সহ ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, শাহ মো. মাকসুদুল আলম, বিএম হান্নান, বর্তমান সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সাবেক সাধারণ সম্পাদক জিএম শাহীন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী ও রহিম বাদশা।

সংগঠনের সভাপতি আল-ইমরান শোভনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড.মো.শাহজাহান মিয়া, টেলিভিশন সাংবাদিক ফোরামের সম্মানিত সদস্য ফারুক আহমেদ, সদস্য ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মির্জা জাকির, চাঁদপুর টাইমস এর সম্পাদক ও প্রকাশক কাজী মো.ইব্রাহিম জুয়েল, দৈনিক মানব কণ্ঠের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত, সংগঠনের সহ-সভাপতি লক্ষ্মণ চন্দ্র সুত্রধর, যুগ্ম-সাধারণ সম্পাদক কাদের পলাশ, সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন পাঠান, কোষাধ্যক্ষ নেয়ামত উল্যাহ, দপ্তর সম্পাদক মো.খুরশিদ আলম, ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশন চাঁদপুরের সাধারণ সম্পাদক অ্যাড.চৌধুরী ইয়াসিন ইকরাম।

আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে যাদের গুণীজন সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয় তাঁরা হলেন বিশিষ্ট রফতানি কারক ও সিআইপি জয়নাল আবেদীন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, গোলাম কিবরিয়া জীবন, বর্তমান সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, বর্তমান সাধারণ সম্পাদক জিএম শাহীন ও চাঁদপুর বার্তার সম্পাদক অ্যাড.জসিম উদ্দিন পাটওয়ারী।

শুভেচ্ছা ক্রেস্ট গ্রহণ করেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, চাঁদপুর টাইমস এর সম্পাদক ও প্রকাশক কাজী মো.ইব্রাহিম জুয়েল,বিশিষ্ট চিকিৎসক ডা.মুকতাকিম হায়দার রুমি, বিশিষ্ট ব্যবসায়ী আরিফুর রহমান চৌধুরী।

সবশেষে আয়োজিত অনুষ্ঠানে চাঁদপুর টাইমস-এর পক্ষ থেকে অভিষেক অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ সহ সকলের মধ্যে শুভেচ্ছা উপহার তুলে দেয়া হয়। এ সময় জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক :আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ০৮: ৩৩ পিএম, ৭ এপ্রিল ২০১৭, শুক্রবার
ডিএইচ

Share