Home / জাতীয় / রাজনীতি / নরেন্দ্র মোদীর আগমনে স্বাগত মিছিল করবে মুক্তিযুদ্ধ মঞ্চ
মুক্তিযুদ্ধ মঞ্চ

নরেন্দ্র মোদীর আগমনে স্বাগত মিছিল করবে মুক্তিযুদ্ধ মঞ্চ

মুজিববর্ষ উপলক্ষে আগামী ১৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমন উপলক্ষে স্বাগত মিছিল করবে মুক্তিযুদ্ধ মঞ্চ। আগামী ৯ মার্চ এই স্বাগত মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করবে।

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি ঘোষণা ও বাংলাদেশের পরমবন্ধু রাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন উপলক্ষে এক সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে এ কথা জানায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতারা।

৫ মার্চ বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল-মামুন। আরো পড়ুন- ভিপি নুরের ওপর হামলাকারীরা এ সময়ের রাজাকার: ইমরান এইচ সরকার

তিনি বছরব্যাপী মুক্তিযুদ্ধ মঞ্চের ১২টি কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে ভারত-বাংলাদেশের ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যপূর্ণ বন্ধুত্বের অতীতের বিভিন্ন কর্মকাণ্ডের স্থিরচিত্র ও প্ল্যাকার্ড প্রদর্শনীর আয়োজন, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধুর লেখা তৃতীয় বই আমার দেখা নয়া চীনের ওপর রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ইত্যাদি।

সংবাদ সম্মেলনে সংগঠনটির নেতারা বলেন, মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনকে কেন্দ্র করে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। বিভিন্ন গোষ্ঠী মুজিববর্ষের গৌরবময় ঐতিহাসিক অনুষ্ঠান বানচালের অপচেষ্টায় লিপ্ত হয়েছে। বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি এই ষড়যন্ত্র কখনই মেনে নেবে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, ঢাবি শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য।

ঢাকা ব্যুরো চীফ, ৬ মার্চ ২০২০