Home / লাইফস্টাইল / মিক্সড ভিজিটেবল চাইনিজ স্টাইলে তৈরির পদ্ধতি
মিক্সড ভিজিটেবল চাইনিজ স্টাইলে তৈরির পদ্ধতি

মিক্সড ভিজিটেবল চাইনিজ স্টাইলে তৈরির পদ্ধতি

মিক্সড ভিজিটেবল কম খরচে চাইনিজ স্টাইলে তৈরির পদ্ধতি
উপকরন- চিকেন কিউব করে কাটা ১ কাপ, ডিম ২ টি, লাল, সবুজ, হলুদ ক্যাপসিকাম ১/২ করে ফুলকপি টুকরা ১ কাপ, ব্রকলি লম্বা টুকরা ১ কাপ, গাজর টুকরা ১ কাপ, কর্ণ+মটরশুটি ১ কাপ, পেঁয়াজ মোটা টুকরা করে কাটা ২ টি, সয়া সস ২ টে চামচ, হট চিলি সস ১/২ কাপ, কাঁচামরিচ ২/৩ টি, টেস্টিং সল্ট ১/৪ চা চামচ,

গোলমরিচ গুড়া ১ টে চামচ, আদা-রসুন বাটা ১ টে চামচ, কর্ণ-ফ্লাওয়ার ২/৩ টে চামচ, বাটার ১/৪ কাপ, লবন স্বাদ মত

প্রণালি-
১। হাড়িতে ৩ কাপ পানি দিয়ে চুলায় দিন। ফুটে উঠলে গাজর দিন, ২ মিনিট পর ক্যাপসিকাম বাদে বাকি সবজি দিয়ে ঢেকে ঠিক ৫ মিনিট রাখুন। তারপর সবজি গুলো ছেকে উঠিয়ে রাখুন। পানিটা ফেলে দিবেন না। লবন ও কিছুটা গোলমরিচ গুড়া দিয়ে ডিম ফেটিয়ে ঝুরি করে রাখুন।একটা বাটিতে টেস্টিং সল্ট ও কর্ণ ফ্লাওয়ার ১/৪ কাপ পানি দিয়ে গুলিয়ে রাখুন।

২। প্যানে বাটার গরম করে তাতে কিছুটা পেঁয়াজ টুকরা ও চিকেন দিয়ে নাড়ুন। তারপর এতে লবন, সয়া সস, চিলি সস, আদা-রসুন বাটা, বাকি গোলমরিচ গুড়া ও সামান্য পানি দিয়ে ২ মিনিট কষিয়ে আধা সেদ্ধ করা সবজি গুলা ও পেঁয়াজ টুকরা দিয়ে মিনিট দুয়েক নাড়ুন। তারপর এতে সবজি সিদ্ধ করা পানিটা দিয়ে দিন। পানি ফুটে উঠলে ক্যাপসিকাম,ডিমের ঝুরি ও কাঁচামরিচ দিয়ে মিনিট খানেক পর গোলানো কর্ণ-ফ্লাওয়ার দিয়ে ভাল করে নেড়ে মিশিয়ে দিন। তারপর নামিয়ে নিন।

পোলাও, ফ্রাইড রাইসের সাথে বা এমনিতেই খেতে পারেন।

আমাদের রেসিপি নিয়মিত পেতে চাইলে লাইক কমেন্ট করুন । কমেন্ট করলে নিয়মিত আমাদের রেসিপি আপনাদের হোমপেজে শো করবে । আর কমেন্ট না করলে ধীরে ধীরে আমাদের পেজের পোস্ট আর দেখতে পাবেন না।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ৯:০০ এএম, ১৯ জুলাই ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply