জাতীয়

মায়ের মমতায় প্রধানমন্ত্রীর কোলে সোহেল তাজ

স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন।  শনিবার গণভবনে গেলে তাঁকে মায়ের মমতায় বুকে টেনে নেন প্রধানমন্ত্রী।

শনিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীর সঙ্গে সোহেল তাজের সাক্ষাতের দুটি ছবি ছড়িয়ে পড়ে। সরকারের কয়েকজন প্রতিমন্ত্রী ছবি দুটি শেয়ার করেন। এরপর এ বিষয়ে প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ।

২০০৯ সালের ৬ জানুয়ারি শেখ হাসিনার মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেও ওই বছরের ৩১ মে তিনি মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন। পদত্যাগপত্রে সোহেল তাজ বলেছিলেন, ‘মন্ত্রীর দায়িত্ব যথাযথভাবে পালন করতে না পারায় আমি স্বজ্ঞানে স্বেচ্ছায় পদত্যাগ করেছি।’ কিন্তু এখনো পর্যন্ত সে পদত্যাগপত্রও আনুষ্ঠানিকভাবে গ্রহণ করা হয়নি।

তিন বছর পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় ২০১২ সালের ১৭ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগে একটি চিঠি দেন সোহেল তাজ। পাশাপাশি তিনি পদত্যাগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারিরও আবেদন জানান। সেই সময় থেকে তাঁর ব্যক্তিগত হিসাবে পাঠানো বেতন-ভাতার যাবতীয় অর্থ ফেরত নেওয়ারও অনুরোধ জানানো হয় ওই চিঠিতে।

এরপর ২০১২ সালের ২৩ এপ্রিলে সংসদ থেকে পদত্যাগ করেন সোহেল তাজ। তিনি ২০০৮ সালে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।
নিউজ ডেস্ক : আপডেট ৭:০০ এএম, ২৪ জানুয়ারি ২০১৬, রোববার
ডিএইচ

Share