Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত জননেতা গিয়াস উদ্দিন
গিয়াস উদ্দিন

মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত জননেতা গিয়াস উদ্দিন

রাষ্ট্রীয় মর্যাদা ও মতলববাসীর ভালোবাসায় সিক্ত হয়ে মায়ের কবরের পাশে চির নিন্দ্রায় শায়িত হলেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন। গতকাল ১৩ মার্চ তিন দফা নামাজের জানাজা শেষে ওনার নিজ গ্রাম উত্তর বাইশপুরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মরহুমের প্রথম নামাজে জানাজা শুক্রবার সকালে ঢাকাস্থ মোহাম্মদীয়া হাউজিং সোসাইটিতে অনুষ্ঠিত হয়। জুম’আ নামাজের পর মরহুমের দ্বিতীয় জানাজার নামাজ ঐতিহ্যবাহী মতলব নিউ হোস্টেল মাঠে অনুষ্ঠিত হয়। নামাজের আগে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব নুরুল আমিন রুহুল এমপি, জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন ভূইয়া,

সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সহ-সভাপতি ডাঃ এজেডএম টিপু, জেলা বিএনপির আহবায়ক ফরিদ আহমেদ মানিক, জেলা জাতীয় পাটির আহবায়ক মিজানুর রহমান খান, যুবলীগের আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূইয়া, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজিম দেওয়ান, মতলব উত্তর উপজেলা আ’লীগের সভাপতি অ্যাভোকেট রুহুল আমিন, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুছ, মতলব দক্ষিণ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, মতলব পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেন লিটন, জেলা কৃষকলীগের সভাপতি জয়নাল আবেদীন, মরহুমের ছেলে রেজাওয়ানুল গিয়াস প্রমুখ। বক্তব্যের শুরুতে মতলব দক্ষিণ উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক। বক্তব্য পরিচালনা করেন মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান।

গিয়াস উদ্দিন

এইচএম গিয়াস উদ্দিন (ফাইল ছবি)

নামাজে জানাজা শেষে মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ এর নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। পরে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব নুরুল আমিন রুহুল এমপি, জেলা প্রশাসক, আওয়ামীলীগ, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ ও প্রশাসন, কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষে জেলা যুবলীগ, জেলা বিএনপি, মতলব দক্ষিণ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ, মতলব সরকারি ডিগ্রি কলেজ, মতলব পৌরসভা, মতলব প্রেসক্লাব, মতলব বাজার বনিক ও জনকল্যাণ সমিতি, মতলব পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মতলব দক্ষিণ পূজা উদযাপন পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ, আল আমিন ক্রীড়া চক্র, কচি-কাঁচার মেলা, কিশোর ব্রাদার্স ক্লাব, বিআরডিবি অফিসসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

পরে বাদ আছর মতলব পৌরসভার উত্তর বাইশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে ঈদ’গা মাঠে মরহুমের তৃতীয় নামাজে জানাজা শেষে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

এদিকে মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ মতলব দক্ষিণ উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন (৬৫) এর মুত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরম ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল। এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়া বাংলাদেশ আওয়ামী যুবলীগের চাঁদপুর জেলা শাখার আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূইয়া, সিনিয়র যুগ্ম আহবায়ক সালাউদ্দিন মোহাম্মদ বাবরসহ সকল নেতৃবৃন্দ। এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক, ১৩ মার্চ ২০২০