Home / জাতীয় / রাজনীতি / মাহমুদুর রহমানের মুক্তিতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা
মাহমুদুর রহমানের মুক্তিতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা
ফাইল ছবি

মাহমুদুর রহমানের মুক্তিতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর সরকারের দেওয়া মামলা-কারানির্যাতন বন্ধ করে তাকে অবিলম্বে মুক্তি দিতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ হস্তক্ষেপ কামনা করেন।

তিনি বলেন, একজন মানুষকে কারাগারে বন্দি রেখে কষ্ট দিতে সরকারের ক্রোধ পরিতৃপ্ত করার সহযোগী হিসেবেই সিএমএম দায়িত্ব পালন করলেন। সিএমএম দু’সপ্তাহ ধরে মাহমুদুর রহমানের পিডব্লিউ প্রত্যাহার করতে অপেক্ষা করেছেন সরকারকে সুযোগ দেওয়ার জন্য। পুরনো একটি মিথ্যা মামলায় মাহমুদুর রহমানের নাম জড়িয়ে তাকে দীর্ঘদিন আটকিয়ে রাখা হয়। এটি এদেশের বিচারিক ইতিহাসে এক ন্যাক্কারজনক কালো অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

রিজভী বলেন, কিছুদিন আগে দেশের একজন অবসরপ্রাপ্ত প্রবীণ বিচারক বলেছিলেন যে, মানুষকে আটকে রাখার জন্যই আদালত নয়। ন্যায়বিচারের মাধ্যমে মানুষকে স্বস্তি ও আস্থা সৃষ্টি করাই একজন বিচারকের দায়িত্ব।

অবিলম্বে মাহমুদুর রহমানের ওপর সরকারের দেওয়া মামলা-কারানির্যাতন, নিপীড়ন বন্ধ করে তাকে মুক্তি দিতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমউদ্দিন আলম, সহ দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি ও আসাদুল করিম শাহীন প্রমুখ। (বাংলানিউজ)