Home / জাতীয় / ‘মাস্টার মাইন্ড জিয়া ও তামিম নজরদারিতে’
Asaduzzaman
ফাইল ছবি

‘মাস্টার মাইন্ড জিয়া ও তামিম নজরদারিতে’

গুলশানে জঙ্গি হামলার মাস্টার মাইন্ড জিয়া ও তামিমসহ জড়িত অনেকেই আইন শৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রয়েছেন এবং খুব শীঘ্রই তাদের গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে শোক দিবসের এক আলোচনা সাভায় তিনি একথা বলেন। তিনি আরও বলেন, মানুষের নিরাপত্তা প্রদানের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অক্লান্ত পরিশ্রম করছে।

গুলশান হামলায় জড়িত সন্দেহে আটকদের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুলশান হামলায় যারা আটক রয়েছে, তাদের বিষয়ে তদন্ত চলছে। তদন্তাধীন বিষয়ে এখন কিছু বলতে চাচ্ছি না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি দেশে যারা জঙ্গি হামলা করেছে, তারা আগে ছিল শিবির, এখন জেএমবি, আনসারুল্লাহ বাংলা টিম, হুজি। এদের অর্থদাতা এক ও অভিন্ন। গুলশান হামলায় জড়িত মাস্টারমাইন্ডদের কয়েকজন অভ্যন্তরীণ (কারাগারে) আছেন, বাকিদের দ্রুত আটক করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘আমরা টেকনাফ থেকে তেঁতুলিয়ায় আইএস খুঁজে বেড়াচ্ছি। কিন্তু কোথায়ও এই নামে কোনো সংগঠন পাইনি। যারা আগুন–সন্ত্রাস করেছিল, তারাই পেছনে একটি কালো পর্দা লাগিয়ে আইএস লিখে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। গুলশান হামলার পর যখন আমরা এর উৎস খুঁজে বের করার চেষ্টা করলাম, তখন দেখলাম এরা একই। সেই একই জায়গা থেকে নিয়ন্ত্রিত, একই স্থান থেকে এদের টাকার জোগান দেওয়া হয়। এরাই আগুন–সন্ত্রাসী, এরাই জেএমবি, হুজি, হিযবুত তাহ্‌রীর। এরাই জামাত-শিবির।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর ডাকে দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছেন। অতীতে প্রধামন্ত্রীর আহ্বানে জনগণ যেভাবে আগুন সন্ত্রাস মোকাবেলা করেছেন, একইভাবে জঙ্গি হামলাও মোকাবেলা করবে জনগণ।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাবেক সংস্কৃতি বিষয়ক সম্পাদক সালাউদ্দীন বাদল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসাইন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জি এম হামিদসহ অন্য নেতারা। (সময় টিভি)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৫:০০ এএম, ১২ আগস্ট ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply