Home / সারাদেশ / মালয়েশিয়া রাষ্ট্রদূতকে আ.লীগের শুভেচ্ছা
মালয়েশিয়া রাষ্ট্রদূতকে আ.লীগের শুভেচ্ছা

মালয়েশিয়া রাষ্ট্রদূতকে আ.লীগের শুভেচ্ছা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় অর্জন করায় রাষ্ট্রদূতমুহ শহীদুল ইসলাম আন্তরিক শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মালয়েশিয়া শাখা।

সোমবার (৩১ ডিসেম্বর)বাংলাদেশ মিশনে রাষ্ট্রদূতের কার্যালয়ে মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক রাশেদ বাদল এ শুভেচ্ছা জানান।

এসময় রাষ্ট্রদূত বলেন,‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ নিরঙ্কুশ জয় পেয়েছে।আমি ধন্যবাদ জানাচ্ছি অংশগ্রহণকারী সকল রাজনৈতিক দলের নেতা-কর্মী ও নির্বাচন সংশ্লিষ্ট সকলকে যাদের সক্রিয় সহযোগিতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন সফলভাবে সম্পন্ন হয়েছে’।

তিনি বলেন, ‘এ নির্বাচন সাম্প্রদায়িকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এবং স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন-অগ্রগতির পক্ষে জনগণের মতামতের সুস্পষ্ট প্রতিফলন’।

রাষ্ট্রদূত বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে বাঙালি স্বাধীনতা অর্জন করে। বঙ্গবন্ধু সবসময় রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিকমুক্তি তথা সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন। কিন্তু স্বাধীনতা বিরোধী চক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে সে স্বপ্নস্তব্ধ করে দেয়।
গণতন্ত্র ও উন্নয়নের চাকা উল্টো পথে চলতে শুরু করে’।

তিনি আরও বলেন, ‘দীর্ঘ ২১ বছরপর ১৯৯৬ সালে জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগকে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব দেন। বাংলাদেশ এগুতে থাকে উন্নয়ন ও অগ্রগতিরপথে। ২০০১ সালে এ ধারা থেমে গেলেও ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে জনগণ আবারো শেখ হাসিনার নেতৃত্বে সরকার পরিচালনার দায়িত্ব অর্পণ করেন। তাঁর প্রজ্ঞা ও সুদূর প্রসারী কর্ম পরিকল্পনার আলোকে বাংলাদেশ উন্নয়ন ও অগ্রগতির পথে অদম্যগতিতে এগিয়ে যাচ্ছে।

সার্বিক অর্জনে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী এবং ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব গোটা জাতি এ দু’টি উৎসব অত্যন্ত উদযাপন করবে, ইনশাল্লাহ’।
রাষ্ট্রদূত আরো বলেন, ‘বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নতদেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে শামিল হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা। শেখ হাসিনার বিচক্ষণ ও গতিশীল নেতৃত্বে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা শক্তি উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হোক – এ আমার একান্ত কামনা’।

রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুক ও মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য যথাক্রমে শফিকুর রহমান চৌধুরী, হুমায়ুন কবির, হাবিবুর রহমান, হুমায়ুন কবির আমির, প্রদীপ কুমার বিশ্বাস, প্রকৌশলী মোঃ রাহাদউজ্জামান, শাখাওয়াত। কৃষক লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, সহ-সভাপতি, ইখতিয়ার প্রমুখ।

প্রতিবেদক: বশির আহমেদ ফারুক
০১ জানুয়ারি,২০১৯

Leave a Reply