Home / চাঁদপুর / মালয়েশিয়ায় মোবাইল ক্যাম্প পরিদর্শন করলেন ডা. দীপু মনি
মালয়েশিয়ায় মোবাইল ক্যাম্প পরিদর্শন করলেন ডা. দীপু মনি

মালয়েশিয়ায় মোবাইল ক্যাম্প পরিদর্শন করলেন ডা. দীপু মনি

এমআরপির মোবাইল ক্যাম্পিং ও বাংলাদেশ কমিউনিটি অব জহুরবারুর অফিস পরিদর্শন করলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি।

স্থানীয় সময় রোববার সকালে জহুরবারুর পানদান সিটিতে তিনি এ অফিস পরিদর্শন করেন।

পরিদর্শনকালে সাবেক পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘হাইকমিশন অফিস কুয়ালালামপুর অবস্থিত হওয়ায় জহুরবারু থেকে শ্রমিকদের যেতে অনেক কষ্ট হয়। শ্রমিকদের কষ্টের কথা চিন্তা করে গত ১৮ সেপ্টেম্বর পানদান সিটিতে মোবাইল ক্যাম্প স্থাপন করা হয়।’

তিনি বলেন, ‘আপনাদের সমস্যার কথা মালয়েশিয়া সরকারের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। সমস্যা দূরীকরণে তারা সহযোগিতা করার আশ্বাসও দিয়েছেন।’

ভবিষ্যতে আরও বেশি বাংলাদেশী শ্রমিক মালয়েশিয়ায় কাজ করতে আসবে বলেও জানান তিনি।

মোবাইল ক্যাম্পিং ও বাংলাদেশ কমিউনিটি অব জহুরবারুর অফিসে এলে ডা. দীপু মনিকে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ও জহুর প্রদেশের প্রবাসীরা ফুলেল সংবর্ধনা জানান।

এ সময় তিনি এমআরপির কাজ করতে আসা বাংলাদেশীদের খোঁজখবর নেন।

ডা. দীপু মনিকে কাছে পেয়ে প্রবাসীরা তাদের সুখ-দুঃখের কথা তুলে ধরেন। দীপু মনিও প্রবাসীদের সমস্যার কথা শেখ হাসিনার কাছে পৌঁছে দেবেন বলে জানান।

প্রবাসীদের কল্যাণে কাজ করায় বাংলাদেশ কমিউনিটি অব জহুরের নেতৃবৃন্দের ভূয়সী প্রসংসা করে তিনি জহুর প্রদেশে একটি কনস্যুলেট অফিস স্থাপনের কথা জানান।

পরে কয়েকজন প্রবাসীর মাঝে এমআরপি (পাসপোর্ট) বিতরণ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ শহীদুল ইসলাম, লেবার কাউন্সিলর সাইদুল ইসলাম মুকুল, ফার্স্ট সেক্রেটারি এম এস কে শাহীন, লেবার উইং কর্মকর্তা শাহিদা সুলতানা, বাংলাদেশ কমিউনিটি অব জহুরবারুর সভাপতি মোহাম্মদ তরিকুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক এম জে আলম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম ডি ফাহিম, ভাইস প্রেসিডেন্ট জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক তারিকুল ইসলাম আমিন, মো. জয়নাল আবেদিন, শাহ জাহান আহমেদ, মো. বাবলু, জয়েন্ট সেক্রেটারি আব্বাস আলী, মো. জিল্লাল, তপন রানা, কোষাধ্যক্ষ নজরুল ইসলাম বাবু, সহকারী দেলোয়ার হোসেম, দফতর সম্পাদক শামীম এজাজ, প্রচার সম্পাদক রুহুল আমিন, সাংস্কৃতিক সম্পাদক মো. মান্নান, ধর্মবিষয়ক সম্পাদক মো. জাহাঙ্গীর আলমসহ কমিউনিটির নেতৃবৃন্দ।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ০৫:১৬  পিএম, ০৩ নভেম্বর ২০১৫, মঙ্গলবার

এমআরআর