চাঁদপুর

মালিক শ্রমিকের মধ্যে সু-সম্পর্ক থাকলে পরিবহন খাতে উন্নয়ন হয়

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেছেন, মালিক শ্রমিকের মধ্যে সু-সম্পর্ক না থাকলে কখনই পরিবহন খাতে উন্নয়ন সম্ভব নয়। তারা একত্রিত থাকলে যে কোন সমস্যা সমাধান সম্ভব। ২০১৪ সালে যে ভাবে বাসের মধ্যে পেট্রল বোমা মেরে বাস চালক, শ্রমিক ও যাত্রীদের হত্যা করেছে, তাদেরকে কিন্তু এ বাস-মালিক ও শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করেছে। যার ফলে এখন আর বাস-শ্রমিকদের ওপর কেউ কোনো অরাজকতা সৃষ্টির পায়তারা করতে পারে না।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা ও মৃত শ্রমিকদের পরিবারের মাঝে অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার পরিবহনখাতে উন্নয়নে ব্যাপক কার্যাক্রম হাতে নিয়েছে এ সরকার ক্ষমতায় আসার পর শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার ফিরে পেয়েছে। এখন আর কোন শ্রমিক তার প্রাপ্য মজুরী থেকে বঞ্চিত হয় না। এখন তারা তাদের অধিকার সম্পর্কে সচেতন। তারা এখন উন্নত জীবন যাপনের চিন্তাভাবনা করে।

তিনি আরো বলেন, আপনারা জানেন আমরা চাঁদপুরকে ক্লিন চাঁদপুর ও গ্রীন চাঁদপুর এর নামে কার্যক্রম হাতে নিয়েছি। সে কার্যক্রম বাস্তবায়নে চাঁদপুর পৌরসভার যে সকল উন্নয়নমূলক কাজ হচ্ছে তার মধ্যে সড়ক খাত উল্লেখযোগ্য। এছাড়াও বাসস্ট্যান্ড এলাকায় যেসব কাজ এখনও বাকী রয়েছে তা আমরা আগামি এক বছরের মধ্যে সম্পন্ন করবো।

চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিং ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রধান নির্বাচন কমিশনার আলহাজ্ব শাহির হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মুন্সির যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বাস-মিনি বাস, মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, বোগদাদ ট্রান্সপোর্টের পরিচালক এবং কুমিল্লা জেলা পরিবহন মালিক গ্রæপের সভাপতি আলহাজ্ব আবদুল হক, বিআরটিএর সহকারী পরিচালক শেখ মো. ইমরান, কচুয়া উপজেলার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি গিয়াস উদ্দিন গাজী।

শুরুতে কোরআন থেকে তেলোয়াত করেন বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব মাও. ক্বারী হেদায়েত উল্লাহ।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ১০: ০০ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার
এইউ

Share