মতলব দক্ষিণ

মার্চে উদ্বোধন হবে মতলব ফায়ার স্টেশন

চাঁদপুর মতলবের দগরপুর এলাকায় অবস্থিত ফায়ার স্টেশনের ভবন নির্মাণের কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। এ ছাড়া ফায়ারস্টেশনের প্রয়োজনীয় সকল জিনিসপত্র এসে পৌঁছেছে। আগামী মার্চ মাসের মধ্যেই ফায়ার স্টেশনটি উদ্বোধনের সম্ভাবনা রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানানো হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ ৭৬টি ফায়ার সার্ভিসও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্পের আওতায় চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ করা হয়।

যার বাস্তবায়নকারী প্রতিষ্ঠান চাঁদপুর গণপুর্ত অধিদপ্তর। মতলব পৌরসভাধীন ভাঙ্গারপাড় মৌজায় দগরপুর এলাকায় .৩৩ একর জমির ওপর ২কোটি ৬৯ লাখ ৫১ হাজার টাকা ব্যয়ে ফায়ার স্টেশনের ভবনটি নির্মাণ করা হয়। ভবনের ঠিকাদার মমিনুল হক জানান, ভবনের সকল কাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট শীগ্রই হস্তান্তর করা হবে।

এ ব্যাপারে চাঁদপুর ফায়ার স্টেশনের উপ-পরিচালক রতন কুমার নাগ জানান, মতলব ফায়ার স্টেশনের সকল মালামাল ইতিমধ্যে চলে এসেছে। মার্চ মাসের মধ্যেই ফায়ার স্টেশনটি উদ্বোধনের বিষয়ে সম্মতি জ্ঞাপন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম এমপি।

মতলব ফায়ার স্টেশনটি চালু হলে শুধু মতলববাসীর পাশাপাশি আশ-পাশের উপজেলার মানুষজন উপকৃত হবে।

প্রতিবেদক-মাহফুজ মল্লিক
।। আপডটে, বাংলাদশে সময় ০৭ :১৬ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৭ মঙ্গলবার
এইউ

Share