Home / উপজেলা সংবাদ / মার্চেই হচ্ছে শাহরাস্তি পৌরসভা নির্বাচন

মার্চেই হচ্ছে শাহরাস্তি পৌরসভা নির্বাচন

দ্বিতীয় দফায় মার্চের মাঝামাঝি আরো অন্তত ১৫টি পৌরসভায় ভোটগ্রহণ করার পরিকল্পনা করছে নির্বাচন কমিশন। শিগগিরই কমিশন সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে ইসি কর্মকর্তারা জানিয়েছেন। সে সাথে চাঁদপুরের শাহরাস্তি পৌরসভা নির্বাচন হবে।

 চাঁদপুরে ৭টি পৌরসভার মধ্যে গত বছর ২ ধাপে ৬টি পৌরসভা নির্বাচন  হয়ে যায়। কিন্তু সীমানা জটিলতা থাকায় শাহরাস্তি পৌরসভায় নির্বাচন হয়নি।

ওই সময় সীমানা জটিলতার কারণে নির্বাচন হয়নি।  গত বছর শাহরাস্তি পৌরসভা ৭টি গ্রাম বৃদ্ধি পায়। বর্তমানে ৯টি ওয়ার্ড থেকে ১২ ওয়ার্ড পরিণত হয় শাহরাস্তি পৌরসভা।

দেশের ৩২৩ পৌরসভার মধ্যে ৩০ ডিসেম্বর ২৩৩ পৌরসভায় ভোট হয়। স্থগিত একটি পৌরসভায় পুনঃভোট হয়েছে ১২ জানুয়ারি।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা নির্বাচন উপযোগী আরো ৪৮টি পৌরসভার একটি তালিকা করেছে। সীমানা ও মামলা জটিলতায় কিছু পৌরসভার নির্বাচন আটকে রয়েছে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ সচিব সামসুল আলম জানান, মার্চের শেষে ইউনিয়ন পরিষদের ভোট আয়োজনের পরিকল্পনা চলছে। এইচএসসি পরীক্ষার পর আবার চলবে ইউপি ভোট।

মার্চের মধ্যে ভোট করা যাবে এমন পৌরসভাগুলো হচ্ছে- কালীগঞ্জ, চরফ্যাশন, শাহরাস্তি, হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া, ঝালকাঠি, কবিরহাট, নাঙ্গলকোট, ভাঙ্গা, চকরিয়া, মহেশখালী, সোনাগাজী, টেকনাফ, সেনবাগ ও নোয়াখালী।

ইসি কর্মকর্তারা বলছেন, মেয়াদ পূর্ণ হওয়া সাপেক্ষে নির্ধারিত সময়েই বাকি পৌরসভাগুলোর নির্বাচন করা হবে

মো. মাহবুব আলম, শাহরাস্তি করেসপন্ডেন্ট