Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মায়া চৌধুরীর ৭৭তম জন্মদিন পালন

মায়া চৌধুরীর ৭৭তম জন্মদিন পালন

চাঁদপুুরের মতলব উত্তর উপজেলার ১০ নং ফতেপুর পূর্ব ইউপির বার বার নির্বাচিত ইউপির চেয়ারম্যান মোঃ আজমল হোসেন চৌধুরীর উদ্যেগে চাঁদপুর -২ আসেনর সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা চাঁদপুরের কৃতি সন্তান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের ৭৭ তম জন্মদিন আজও জমকালো আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে।

রোববার বাদ মাগরিব উপজেলার ১০ নং ফতেপুর পূর্ব ইউপির ঠেটালিয়া বাজার দলীয় কার্যালয়ে ফতেপুর পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন কার্যালয়ে ৭৭তম জন্মদিন পালন করা হয়েছে। জন্মদিন উপলক্ষ আলোচনা সভা, কেককাটা ও মিলাদের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে মতলবের উন্নয়নের রুপকার বাংলাদেশের সূর্যসন্তান,অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর বিস্তৃত কর্মময় জীবনী ও তার উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য রাখেন অনুষ্ঠানের আয়োজক ফতেপুর পূর্ব ইউপির চেয়ারম্যান মোঃ আজমল হোসেন চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আইয়ুব আলী দেওয়ান, আওয়ামী লীগ নেতা সাবেক মে¤॥^ার আঃ হালিম সরকার, মোঃ নাসির দেওয়ান,সহ আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
অনুষ্ঠানে চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং জন্মদিন উপলক্ষে অফুরন্ত শুভেচ্ছা, অভিনন্দন ও আগামী দিনের পথ চলার শুভকামনা জানানো হয়।
এসময় ফতেপুর পূর্ব ইউপির চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী বলেন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম আমাদের গর্ব। তার মতো একজন জাতীয় নেতা আমাদের কাছে পেয়ে আমরা ধন্য। তিনি হচ্ছেন মতলবের রুপকার। মতলব যত বড় উন্নয়ন হয়েছে তা মায়া ভাইয়ের অবধান।

তিনি আরো বলেন, মতলববাসীর দীর্ঘদিনের স্বপ্ন গজারিয়া -মতলব সেতুর কাজ মায়া ভাইয়ের হাত দিয়েই হবে। কিছু দিনের মধ্যে ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে। আমরা তার জন্য দোয়া করি তিনি যাতে সুস্থ্য থেকে মতলবের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে।

মিলাদ ও দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন দক্ষিণ ঠেটালিয়া বাজার জামে মসজিদ এর পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা রাকিব হোসেন। মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে মায়া চৌধুরীর এবং তাদের পরিবারবর্গের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া করা হয়। এছাড়াও মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে প্রয়াত চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর জ্যেষ্ঠ পুত্র মতলবের যুবসমাজের আইকন সাজেদুল হোসেন চৌধুরী দিপু বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

উল্লেখ্য, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ১৯৯৬ ও ২০১৪ সালে চাঁদপুর-২ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯৭ সালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি নৌপরিবহন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীকালে ২০১৪ সালে তাকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর -২ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি মতলবের উন্নয়নের রুপকার

নিজস্ব প্রতিবেদক, ৫ ফেব্রুয়ারি ২০২৪