মান্নান তালুকদারের জানাযা সম্পন্ন : বিভিন্ন মহলের শোক

এ মান্নান ক্যামিকেল ইয়াছিন জর্দ্দা ও সাবান ফ্যাক্টরীর প্রতিষ্ঠাতা আবদুল মান্নান তালুকদারের জানাযা বুধবার (২৫ নভেম্বর) বাদ জোহর চাঁদপুর আউটার স্টেডিয়াম মাঠে সম্পন্ন হয়েছে।

গত মঙ্গলবার রাত সাড়ে ৯টায় আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদার ঢাকা ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে….রাজেউন)।

জানাজায় ইমামতি করেন গাছতলা দরবার শরীফের পীর আলহাজ্ব হযরত মাওলানা খাজা ওয়ালী উল্লাহ। জানাজা শেষে মরহুমের প্রতিষ্ঠিত মাদ্রাসা প্রাঙ্গনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাজা পূর্ব বক্তব্য রাখেন চাঁদপুর বাগাদী আহমদিয়া ফাজিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আহসান উল্লাহ ও মরহুমের বেহাই হায়দারগঞ্জ ফাজিল মাদ্রাসার সাবেক ভাইস প্রিন্সিপাল মাওলানা মোঃ আমিনুল্লাহ, মাওলানা আঃ রশিদ ও মরহুমের মেঝো ছেলে বিশিষ্ট রাজনীতিবীদ সমাজসেবক ইয়াছিন তালুকদার।

উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান দেওয়ান মোঃ সফিকুজ্জামান, ভাইস চেয়ারম্যান এডভোকেট শাহজাহান মিয়া, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান গাজীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, আলহাজ্ব আঃ মান্নান ট্রাকরোডের এ মান্নান ক্যামিকেল ইয়াছিন জর্দ্দা ও সাবান ফ্যাক্টরীর প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি নাজিরপাড়া এলাহী জামে মসজিদ হেফজ মাদ্রাসা লিল্লাহবডিং এর প্রতিষ্ঠাতা ভূমি দানকারী।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর, তিনি ৭ ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। মরহুমের মেঝো ছেলে ইয়াছিন তালুকদার তার বাবার রূহের মাগফেরাত কামনা করে চাঁদপুরবাসীর নিকট দোয়া প্রার্থনা করেছেন।

এদিকে আব্দুল মান্নান তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁদপুর জেলা শাখার আমীর অধ্যক্ষ মাও. আব্দুর রহীম পাটওয়ারী, সেক্রেটারী মাও. বিল্লাল হোসেন মিয়াজী, শহর জামায়াতের আমীর চাঁদপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. শাহজাহান মিয়া। নেতৃবৃন্দ এক বিবৃতিতে মরহুমের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রেস বিজ্ঞপ্তি ।। আপডেট: ০৯:১৮ পিএম, ২৫ নভেম্বর ২০১৫, বুধবার

ডিএইচ

Share