Home / চাঁদপুর / মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য
মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য

হেল্প দ্যা চ্যারিটেবল ট্রাষ্ট্রের উদ্যোগে হতদরিদ্রদের সয়াহতা প্রদানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর পৌর মেয়ার নাছির উদ্দিন আহমেদ

হেল্প দ্যা চ্যারিটেবল ট্রাষ্ট বাংলাদেশের আয়োজনে চাঁদপুরে অরফান ফ্যামিলি স্পন্সরশিপ প্রোগ্রামের আওতায় রোববার শহরের প্রফেসর পাড়া এলাকার আল নূর প্রিপারেটরী মাদরাসা প্রাঙ্গনে হতদরিদ্রদের মাঝে সয়াহতা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, শিক্ষা মানুষকে অন্ধকার থেকে আলোয় নিয়ে আসে। শিক্ষা আমাদের মৌলিক অধিকার। বর্তমান সরকার মানুষের মৌলিক অধিকার খাদ্য, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থান নিয়ে কাজ করে যাচ্ছে। তাই বছরের প্রথম দিনে একযোগে সারাদেশে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন পাঠ্যবই তুলে দিচ্ছেন। এখন আর বাংলাদেশে কেউ না খেয়ে থাকে না। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ন সম্পূর্ণ। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আমাদের নিজেদের বাচতে হবে এবং অন্যদের বাচাঁতে হবে।

তিনি আরো বলেন, সমাজের প্রতি আমাদের প্রত্যেকের দায়বদ্ধতা রয়েছে। আমারা আমাদের প্রতিবেশিদের খোজ খবর নেই না। এটা সত্যিকার অর্থে অন্যায়। আমাদের আত্মমানবতার সেবায় এগিয়ে আসতে হবে। এরকম উদ্যোগের জন্য আমি হেল্প দ্যা চ্যারিটেবল ট্রাষ্ট্র বাংলাদেশের প্রতি স্বাগত জানাই।

হেল্প দ্যা নিডি বাংলাদেশ এর কান্টি কো-অর্ডিনেটর ইঞ্জিনিয়ার মো. সুজন খন্দকারের সভাপতিত্বে এবং মনিটরিং অফিসার মো. রকিব হোসাইনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, আল মোস্তফা (সাঃ) কমপ্লেক্সের সহ-সভাপতি আলহাজ¦ নজরুল ইসলাম, আল নূর প্রিপারেটরী মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাও. নিজামুল হক, আনজুমানে ফি-সাবিলিল্লাহ্রে পরিচালক মো. মজিবুর রহমান, সংগঠনের ডিডিএমসি ফাতেমা রহমান প্রমুক।

প্রসঙ্গত, হেল্প দ্যা চ্যারিটেবল ট্রাষ্ট্রের উদ্যোগে ১০ এতিম পরিবারের মঝে তিন মাসের খাদ্য সামগ্রী ও পরিবারের সদস্যদের জন্য নতুন কাপড়, টিউবয়েল স্থাপন ব্যয়, ঘর মেরামতের ব্যবস্থা এবং ১০টি হতদরিদ্র বিদ্যুৎ সুবিধা বঞ্চিত পরিবারের সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে আলোর ব্যবস্থা করা হয়েছে।

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য

About The Author

শরীফুল ইসলাম

 : আপডেট ৭:৪০ পিএম, ১৭ এপ্রিল  ২০১৬, রোববার

ডিএইচ