Home / জাতীয় / উন্নয়নে বাধা দিলে মুখ থুবড়ে পড়তে হবে : প্রধানমন্ত্রী
উন্নয়নে বাধা দিলে মুখ থুবড়ে পড়তে হবে : প্রধানমন্ত্রী

উন্নয়নে বাধা দিলে মুখ থুবড়ে পড়তে হবে : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতর দিয়ে মেট্রোরেলের লাইন স্থাপনের প্রতিবাদে শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলনের কঠোর সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, উন্নয়ন কাজে দয়া করে কেউ বাধা দেবেন না। উন্নয়নে বাধা দিলে মুখ থুবড়ে পড়তে হবে। মেট্রোরেলের জন্য পড়াশোনার ক্ষতি হবে না। শনিবার (৯ জানুয়ারি) গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভেতর দিয়ে রেললাইন গেছে। এই মেট্রোরেল আধুনিক প্রযুক্তির। এটা সাউন্ডপ্রুফ, শব্দদূষণ হবে না। মেট্রোরেলের আওয়াজে পড়ালেখায় ক্ষতি হবে—এই কথা ঠিক না। যদি পড়ালেখার ইচ্ছা থাকে, তাহলে ক্ষতি হবে কেন। ছুঁতো খোঁজার দরকার নেই। যদি আওয়াজে ক্ষতি হয়, তাহলে কানে প্লাগ লাগান। মানুষ ট্রেনে-বাসেও পড়াশোনা করে।

শেখ হাসিনা বলেন, আমার বাবা রাজনীতি করতেন, তাই বাড়িতে প্রচুর লোক আসত। আমরা বাড়ির ছাদে গিয়ে পড়ালেখা করতাম। মেট্রোরেল বন্ধ করার কী ধারণা বের হলো, আমার বোধগম্য নয়।

নতুন পে-স্কেল নিয়ে আন্দোলনরত কর্মকর্তাদের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, পেটে ক্ষুধা থাকলে আগে খাওয়ার কথা চিন্তা করে। এখন ক্ষুদা নেই বলে প্রেস্টিজের চিন্তা করছে। এই সরকার সরকারি কর্মকর্তাদের বেতন শতভাগেরও বেশি বাড়িয়েছে দাবি করে তিনি বলেন, বোধহয় বেশি বাড়িয়ে ফেলেছি। ক্ষুধা মিটিয়েছি। তাই প্রেস্টিজ সামনে এসেছে।

বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়া সম্প্রতি বলেছেন, ২০১৪ সালের জাতীয় নির্বাচনে কুকুর আর পুলিশ ছাড়া কেউ ভোটকেন্দ্রে ছিল না। এ ব্যাপারে প্রধানমন্ত্রী বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে ৪৩ শতাংশ ভোটার ভোট দিয়েছেন। উনি জনগণকে কুকুর হিসেবে দেখলেন। কুকুরে কামড় দিলে জলাতঙ্ক রোগ হলে চোখে নাকি কুকুর দেখে। ওনাকে কোন কুকুর কামড় দিল। আগুন দিয়ে মানুষ মারা এবং ভোটারদের কুকুর বলায় জাতির কাছে উনাকে জবাবদিহি করতে হবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় সভাপতিত্ব করেন শেখ হাসিনা। কেন্দ্রীয় কমিটির শেষ হয়ে যাওয়া মেয়াদ বাড়ানো ও দলের নতুন সম্মেলনের তারিখ নির্ধারণের এজেন্ডায় এই সভা হচ্ছে।

নিউজ ডেস্ক || আপডেট: ১০:০৪ পিএম, ০৯ জানুয়ারি ২০১৬, শনিবার

এমআরআর