Home / চাঁদপুর / ‘মানুষের সেবার জন্য পুলিশেরই সুযোগ বেশি রয়েছে’
মানুষের সেবার জন্য পুলিশেরই সুযোগ বেশি রয়েছে

‘মানুষের সেবার জন্য পুলিশেরই সুযোগ বেশি রয়েছে’

বাংলাদেশ পুলিশের এডিশনাল আইজি (এসবি) ড. মো. জাবেদ পাটওয়ারী বলেছেন, ‘সকল পেশার লোকজনই সমাজের জন্য কাজ করে যাচ্ছে। কাজের জন্য আন্তরিকতাটাই বড় প্রয়োজন। সমাজের সকল ক্ষেত্রে পুলিশের বিচরণ। তাই মানুষের সেবা করার জন্য পুলিশেরই সুযোগ বেশি রয়েছে।’

বুধবার (৮ মার্চ) দুপুর ১২টায় চাঁদপুর সাকির্ট হাউজ সভা কক্ষে জেলার সকল পর্যায়ের সাংবাদিকদের সাথে মতবিনিমকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ। পুলিশ-সাংবাদিক একে অপরের পরিপুরক। সকলেরই একটাই লক্ষ্য দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য কাজ করা। তাই পেশাগত দায়িত্বপালনের ক্ষেত্রে পুলিশ যদি কোন ভুল করে থাকে, তা সাংবাদিকরা তুলে ধরতে পারেন। তাহলেই দায়িত্ব পালনের ক্ষেত্রে ওই পুলিশ কর্মকর্তা আরো সতর্ক হবেন।’

তিনি আরো বলেন, চাঁদপুরের আইন শৃঙ্খলা অনেক উন্নত হয়েছে। যা আপনাদের (সাংবাদিক) কথার মাধ্যমে উঠে এসেছে। আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করলে কাজের জন্য আরো সহায়ক হবে।

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিএম শাহীনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. সফিকুর রহমান।

আরো বক্তব্য রাখেন চাঁদপুর নৌ-পুলিশের পুলিশ সুপার সুব্রত হালদার, প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, জালাল চৌধুরী, শাহ্ মো. মাকছুদুল আলম, গোলাম কিবরিয়া জীবন, বিএম হান্নান দৈনিক চাঁদপুর খবরের প্রকাশক ও সম্পাদক সোহেল রুশদী প্রমুখ।

মতবিনিময় সভায় চাঁদপুর জেলার সার্বিক আইন শৃঙ্খলা, চলমান সমস্যা ও কিভাবে সমাধান করা যায় এসব বিষয়ে আলোচনা করা হয়।

বুধবার বিকেলে চাঁদপুর জেলা পুলিশের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুলিশ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডিশনাল আইজিপি ড. মো. জাবেদ পাটওয়ারী।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল ১০টায় সদর উপজেলার তরপুরচন্ডী ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ৩: ১৩ পিএম, ০৮ মার্চ ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply