Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করেছে বলেই শেখ হাসিনা সারাবিশ্বে জনপ্রিয় : পরিকল্পনা প্রতিমন্ত্রী
মানুষের

মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করেছে বলেই শেখ হাসিনা সারাবিশ্বে জনপ্রিয় : পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ড. অধ্যাপক শামসুল আলম বলেছেন, ‘গরীব দুঃখী সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছে বলেই শেখ হাসিনা সারা বিশ্বে জনপ্রিয় নেত্রী। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নিত হয়েছে। এ সাফল্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি আরো বলেন, মতলব দক্ষিণ উপজেলার রাস্তাঘাট, পুল-কালভার্টসহ অসমাপ্ত কাজগুলো স্থানীয় চেয়ারম্যানদের মাধ্যমে অচিরেই সম্পন্ন করা হবে। এজন্য আমি সকলের সহযোগিতা চাই।’

২৯ এপ্রিল শনিবার উপাদী দক্ষিণ ইউনিয়ন পরিষদ কর্তৃক মাস্টার বাজারে আয়োজিত ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার ও নিজস্ব অর্থায়নে উপহার সামগ্রী হতদরিদ্র মানুষের মাঝে বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজির আহমেদ বাদল মাস্টারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ লিয়াকত হোসেন প্রধান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার রেনু দাস, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক বিন জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শ্যামল চন্দ্র দাস, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সুমন মাস্টার। এ সময় মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সরকার মুকুল, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াদুল আলম রিয়াদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক মোঃ মাসুম বকাউল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সোহেল সহ ইউনিয়ন আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও পরিষদের সদস্যবৃন্দ। পরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার এলাকার হতদরিদ্র মানুষের মাঝে (শাড়ি-লুঙ্গি) বিতরণ করা হয়। অপরদিকে বেলা ১২টায় উপাদী উত্তর ইউনিয়ন পরিষদের আয়োজনে ডিঙ্গাভাঙ্গা উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শহীদুল্লাহ প্রধানের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদ আব্দুল হান্নানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঈদ উপহার বিতরন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ লিয়াকত হোসেন প্রধান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার রেনু দাস, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক বিন জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপাদী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহআলম খান, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াদুল আলম রিয়াদ, ইউপি সদস্য ও যুবলীগ নেতা মাইনুদ্দিন, ইউনিয়ন স্বেচ্চাসেবক লীগের সভাপতি মোশারফ হোসেন, ছাত্রলীগ নেতা মির্জা আনোয়ার।

এ সময় মতলব দক্ষিণ থানার অফিসার মোঃ সাইদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা পারভেজ চৌধুরী হানিফ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর পিন্টু সাহা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শ্যামল চন্দ্র দাস, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাজির আহমেদ, সাংগঠনিক সম্পাদক গাজী মোঃ ফারুক।

অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করা হয়। পরে হতদরিদ্র মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। বিকেলে খাদেরগাঁও ও নারায়ণপুর ইউনিয়নেও পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেছেন। এ সময় দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।৷ ছবির ক্যাপশনঃ মতলব দক্ষিণে ঈদ উপহার বিতরণ করছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ডক্টর অধ্যাপক শামসুল আলম।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৯ এপ্রিল ২০২৩