Home / উপজেলা সংবাদ / কচুয়া / মানুষকে সচেতন করতে দিনরাত কাজ করে যাচ্ছেন কচুয়ার এসিল্যান্ড
কচুয়ার এসিল্যান্ড, উপজেলা সহকারী কমিশনার ভূমি

মানুষকে সচেতন করতে দিনরাত কাজ করে যাচ্ছেন কচুয়ার এসিল্যান্ড

চাঁদপুরের কচুয়ায় মহামারী করোনা ভাইরাসে উপজেলা প্রশাসন কর্মকর্তা, সাংবাদিক,নার্স,চেয়ারম্যানসহ আক্রান্ত হয়েছেন অনেকে। করোনা পরিস্থিতি শুরু থেকে এ পর্যন্ত নানা প্রতিকূল অবস্থায়ও সাধারন মানুষকে সচেতন করতে দিনরাত কাজ করে যাচ্ছেন কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা।

দু:স্থ ও নিম্নআয়ের পরিবারে সরকারি সহায়তা দেয়ার পাশাপাশি বেসরকারি সংস্থা ও ব্যক্তি উদ্যোগে ত্রান বিতরণকে উৎসাহিত করেন তিনি। করোনায় যেখানেই কেউ আক্রান্ত হয়েছেন সেখানেই তিনি ছুটে গেছেন। তাঁর এ কার্যক্রমে সর্বমহলে প্রশংসিত হয়েছেন তিনি। বিশেষ করে উপজেলা নির্বাহী কর্মকতা দীপায়ন দাস শুভের পরামর্শে করোনা প্রতিরোধ, গণসচেতনতা বৃদ্ধি,জনসমাগম এড়াতে বাজার থেকে স্কুল মাঠে বাজার স্থানান্তর, সাপ্তাহিক হাট বন্ধ করা, ব্যবসায়ীদের নিয়ে মিটিং, প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতকরণ, স্বাস্থ্য বিধি মেনে সচেতনতা ও নিয়মিত মোবাইল কোর্ট অভিযান সফল ভাবে করে যাচ্ছেন তিনি।

তিনি নিয়মিত কচুয়ার বিভিন্ন বাজার গুলো মনিটরিং এর মাধ্যমে পণ্যের মূল্য বৃদ্ধি করায় অসাধু ব্যবসায়ীদের ভ্রাম্যমান আদালত পরিচালনা করে শাস্তির প্রদানের পাশাপাশি ব্যাপক ভ‚মিকা রেখেছেন। তাঁর এসব কাজে উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শক্রমে ও সার্বিক ভাবে সহযোগিতা করেছেন সেনাবাহিনী,জনপ্রতিনিধি ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।

ফলে কচুয়া উপজেলা বাসীর কাছে তিনি অনন্য এক নামে পরিচিতি পাচ্ছেন। তিনি এ পর্যন্ত করোনা পরিস্থিতির মধ্যে কচুয়ায় ১২৫টি মামলা পরিচালনা করেন এবং ৪ লক্ষ ৮৪ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করেন।

জানা গেছে, কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা কচুয়ায় ১৫ অক্টোবর ২০১৯ সালে যোগদান করেন। তাঁর গ্রামের বাড়ি রাঙ্গামাটি পাবর্ত্য জেলা সদর উপজেলার কল্যাণপুর গ্রামে। তিনি ৩৪ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার (ভ‚মি) পদে নিয়োগ পান।

এ ব্যাপারে কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা বলেন, মহামারী করোনা পরিস্থিতিতে আমরা চাই কচুয়া তথা দেশের মানুষ ভালো থাকুক। তাই নিজের ও পরিবারের কথা চিন্তা না করে করোনা প্রতিরোধে সবাইকে সচেতন করে যাচ্ছি। মহামারী এ করোনা থেকে বাঁচতে হলে সবাইকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,২৩ জুন ২০২০