Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মানসম্মত শিক্ষার উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে: পরিকল্পনা প্রতিমন্ত্রী
শিক্ষার

মানসম্মত শিক্ষার উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম মোহন বলেছে, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এবং মানসম্মত শিক্ষার উন্নয়নে শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছে।’

২৭ মার্চ রোববার সকাল দশটায় মতলব জেবি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেছেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের কারনেই দেশে শিক্ষার বিপ্লব ঘটেছে। দেশ আজ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে। মাথা পিছু আয় বৃদ্ধি পেয়েছে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরা মনোযোগ দিয়ে লেখাপড়া করবে। তোমরা ভালভাবে লেখাপড়া করলে ভবিষ্যতে তোমরাই এ দেশ পরিচালনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে।তোমরা কখনো কোন মাদকের সাথে জড়িত হবে না। আজ থেকে তোমরা শপথ গ্রহণ করবে আমরা কখনো মাদক খাবে না এবং তা স্পর্শ করব না। পরে মন্ত্রী সকল শিক্ষার্থীদের কে মাদকের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল বলেছেন, তোমরা মনোযোগ দিয়ে লেখাপড়া করবে,তোমাদের যখন যা প্রয়োজন আমি ইনশাআল্লাহ সবকিছুই করে দিবো।উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অত্র বিদ্যালয়ের সভাপতি ফাহমিদা হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্যে রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুর রহিম খান।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামান উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক দেওয়ান মোঃ পারভেজ ও দশম শ্রেনীর ছাত্র মোঃ তাহমিদ গাজী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মতলব জেবি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আবু বকর সিদ্দিক।

অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক জাবেদ হোসেন ও ইমরান হোসেন।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলওয়াত করেন ধর্মীয় শিক্ষক মাওঃ আবুল বারাকাত মোঃ সাইফুদ্দিন ও গীতা পাঠ করেন সহকারী শিক্ষক রিংকু রানী সাহা।পরে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৭ মার্চ ২০২২