জাতীয়

মাদক সেবনে প্রতিদিন অপচয় আড়াই শ’ কোটি টাকা

র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন,‘ বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। আর এ উন্নয়নের বড় বাধা হচ্ছে মাদক। দেশের ৮০ লাখ মানুষ মাদকসেবী । দেশে প্রতিদিন আড়াইশ কোটি টাকা শুধু মাদক সেবনে অপচয় হয়।’

মঙ্গলবার ১১ ফেব্রুয়ারি দুপুরে বগুড়ায় র‌্যাব-১২ আয়োজিত মাদকবিরোধী ‘সাইকেল র‌্যালি’র উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় বেনজীর আহমেদ আরো বলেন,‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের স্থান নেই। যেখানেই লুকিয়ে থাক না কেনো তাদেরকে খুঁজে বের করে দেশ থেকে নিশ্চিহ্ন করা হবে। আর এ কাজে সহযোগিতা করার জন্য আগামির বাংলাদেশের সোনালি ভবিষ্যৎ ছাত্র-ছাত্রীদের এগিয়ে আসতে হবে।’

এসময় উপস্থিত ছিলেন-র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আকতার,সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ শাজাহান আলী,বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহামেদ,বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা প্রমুখ।

সাইকেল র‌্যালিতে বগুড়া শহরের ১৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ৮ শ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। র‌্যালিটি আজিজুল হক কলেজের পুরাতন ভবন থেকে শুরু হয়ে শিববাটি, কালিতলা, দত্তবাড়ি, বড়গোলা, থানার মোড়, সাতমাথা হয়ে সেন্ট্রাল স্কুল মাঠে শেষ হয়।

বার্তা কক্ষ , ১১ ফেব্রুয়ারি ২০২০

Share