Home / চাঁদপুর / চাঁদপুরে ৩ মাসে মাদক মামলার ৭ আসামির কারাদণ্ড
মাদক

চাঁদপুরে ৩ মাসে মাদক মামলার ৭ আসামির কারাদণ্ড

চাঁদপুর সদর ও হাজীগঞ্জ থানা এলাকায় গ্রেফতারকৃত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের দায়েরকৃত মাদক মামলার ৭ আসামীর বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে আদালত। ২০১৯ সাল থেকে শুরু করে ২০২২ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে থানায় এসব মামলা দায়ের হয়। ২০২২ সালের ২৪ নভেম্বর থেকে ২০২৩ সালের ২৯ জানুয়ারি পর্যন্ত তিন মাসের মধ্যে এসব মামলার রায় হয়।

১৩ ফেব্রুয়ারি সোমবার দুপুরে চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তর এর সহকারী পরিচারক এমদাদুল ইসলাম মিঠুন এসব তথ্য নিশ্চিত করেন।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্যে জানাগেছে, নিয়মিত মাদক বিরোধী অভিযানে চাঁদপুর সদর ও হাজীগঞ্জ থানা এলাকায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ২০১৯ সালের ৫ মার্চ থেকে ২০২২ সালের ৪ নভেম্বর পর্যন্ত ৮টি মামলা হয়। এসব মামলার বাদী হন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

এর মধ্যে চাঁদপুর সদর মডেল থানায় ১৫ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতারকৃত শামীম হোসেনকে গত ৮ জানুয়ারি ৬ মাসের কারাদন্ড, ৫হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন জেলা ও দায়রা জজ।

হাজীগঞ্জ থানায় ২০২০ সালের ৯ নভেম্বর ২৫ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার পলি বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২৩ জানুয়ারি মামলা থেকে অব্যাহতি দেন জেলা ও দায়রা জজ।

চাঁদপুর সদর থানায় ২০১৯ সালের ৫ মার্চ ৫০পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার হন ফরহাদ পাটওয়ারী। ২০২২ সালের ২১ ডিসেম্বর জ্যেষ্ঠ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

হাজীগঞ্জ থানায় ২০২২ সালের ১৪ নভেম্বর ৬৯ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার হন মো. রবিউল ভুঁইয়া। ২২ সালের ২২ ডিসেম্বর জ্যেষ্ঠ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

চাঁদপুর সদর থানায় ২০২০ সালের ৪ জুন ৬৯ পিস ইয়াবা ও ৪০০ গ্রাম গাজাসহ গ্রেফতার হন কামরুন নেছা। ২৯ জানুয়ারি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে ১ বছর সশ্রম কারাদন্ড, ৫হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

হাজীগঞ্জ থানায় ২০২০ সালের ২২ নভেম্বর ৩০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার হন মো. মহসিন। ২০২২ সালের ২০ ডিসেম্বর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে ৬ মাসের সশ্রম কারাদন্ড, ৩হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

চাঁদপুর সদর থানায় ২০২০ সালের ২ মার্চ ৭০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার হন ছায়েদ গাজী ওরফে সামাদ। ২০২২ সালের ২৪ নভেম্বর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে ১ বছরের সশ্রম কারাদন্ড, ৫হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

চাঁদপুর সদর থানায় ২০২০ সালের ২৭ অক্টোবর ৫০পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার হন শামীম গাজী। ২০২২ সালের ২৪ নভেম্বর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে ১ বছর ১ মাস সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তর এর সহকারী পরিচারক এমদাদুল ইসলাম মিঠুন জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবানে শতভাগ চেষ্টা অব্যাহত। মাদকসহ লোকজনকে আটক ও আর মামলা দায়েরই শেষ নয়। আমাদেরকে মাদকের বিরুদ্ধে গণ আন্দোলন গড়তে হবে। সেই কাজটি করার জন্য আমরা প্রত্যন্ত অঞ্চলে সচেতনতামূূলক কাজ করছি।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১৩ ফেব্রুয়ারি ২০২৩