চাঁদপুরে মাদক কারবারির যাবজ্জীবন কারাদণ্ড

চাঁদপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় মো. জসিম (২৮) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে চাঁদপুরের জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ মো. মহসিনুল হক এ রায় দেন। এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন না।

কারাদণ্ডপ্রাপ্ত জসিম কক্সবাজার জেলার টেকনাফ থানার ২ নম্বর হ্নিলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পূর্ব পালখালি এলাকার মৃত বশির আহমদের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ২০২৩ সালের ১ এপ্রিল চাঁদপুর শহরের বড় স্টেশন সুন্দরবন আবাসিক হোটেলে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১। এ সময় ১৭ হাজার ৬০০টি ইয়াবা ট্যাবলেটসহ মাদক কারবারি জসিমকে আটক করা হয়। এ ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় জসিমের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্ত করেন থানাটির উপ-পরিদর্শক (এসআই) মো. আকরামুল হক। তিনি তদন্ত শেষে ২০২৩ সালের ২৩ মে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি (পিপি) রণজিৎ রায় চৌধুরী বলেন, মামলাটি চলমান অবস্থায় আদালত সাতজনের সাক্ষ্য ও শুনানিতে আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় এ রায় দেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফারজানা আক্তার।

স্টাফ করেসপন্ডেট, ৯ জুলাই ২০২৪

Share