Home / উপজেলা সংবাদ / মাদকের ভয়াবহতায় তরুণমাজ ধ্বংসের পথে : পুলিশ সুপার শামসুন্নাহার

মাদকের ভয়াবহতায় তরুণমাজ ধ্বংসের পথে : পুলিশ সুপার শামসুন্নাহার

মতলব উত্তর উপজেলায় মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে কালিপুর স্কুল এন্ড কলেজ মাঠে মতলব উত্তরে ডাকাতি আতঙ্ক, মাদক ও ইখটিজিং প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক, কমিউনিটি পুলিশিং, শিক্ষক এবং শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেছেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, “আমরা সবাই মিলে একত্রিত হয়ে সমাজের একজন সচেতন মনুষ হিসেবে সমাজের সকল অপকর্মগুলো সামাজিক আন্দোলনে রুপান্তিত করে সবার সমন্বিত প্রচেষ্টায় সমাধান করে এই দেশটাকে সুখী ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলবো। আর তা পুলিশের একার পক্ষে সম্ভব নয়। তা করতে হলে অবশ্যই পুলিশকে জনসাধারনের সর্বাত্মক সহযোগিতা করতে হবে।”

তিনি আরো বলেন, “অনেক কষ্টে এবং অনেক রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। কাজেই এই স্বাধীনতা আমাদের রক্ষা করতে হবে। আমাদের পত্যেকের দায়-দায়িত্ব রয়েছে,এই বাংলাদেশকে এগিয়ে নেওয়ার। আশুন আমরা আমাদের এই দেশটাকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলি।

বাল্য বিয়ের কুফল তুলে ধরে পুলিশ সুপার বলেন, “বাল্যবিবাহ বর্তমানে একটি সামাজিক ব্যাধি। এই ব্যধি নির্মূলে সমাজের সকলকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।”

মাদক বিষয়ে তিনি বলেন, “বর্তমানে সমাজে মাদকরে ভয়াভহতায় আজ তরুন, ছাত্রসমাজ ও যুবসমাজ ধবংসের দিকে চলে যাচ্ছে। আপনার সন্তান কোথায় যায়, কি করে তার খোজখবর আপনাদেরকেই নিতে হবে। নতুবা এর পরিণতি আপনপাকে ভোগ করতে হবে। আপনার দায় দায়িত্বের উপর নির্ভর করে আপনার এবং আপনার ছেলের ভবিষ্যৎ। আজকে ছাত্র সমাজ, তরুন সমাজ এবং যুবসমাজ খারাপের দিকে চলে যাওয়ার একটি কারণ হলো খেলাধুলার মধ্যে এবং পড়াশুরার মধ্যে না থাকা। খেলাধুলার মধ্যে ছাত্র-ছাত্রীরা থাকলে তারা খারাপ কাজগুলো থেকে বিরত থাকতে পারতো। এজন্য ধেলাধুলার প্রতি মনোযোগী হওয়ারও তাগিদ দেন তিনি”

জেলা পুলিশ সুপার শামসুন্নার তার বক্তব্যে আরো বলেন, “সামনের কোরবানির ঈদকে সামনে রেখে ডাকাতি প্রবণতা বাড়তে পারে। আর এটা এ সময়টাতে হয়ে থাকে। কাজেই আপনারা যারা যে অবস্থানেই আছেন, তারা সে অবস্থান থেকেই এই কোরবানির ঈদকে সামনে রেখে যাতে কোনো অপ্রতিকর ঘটনা বা ডাকাতীর কোনো ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রেখে পুলিশকে সহযোগিতা করবেন।”

তিনি আসন্ন পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে নদী পতে টহলের জোরদারের কথাও বলেন। কোন অবস্থাতেই ঘরমুখো মানুষগুলোকে ভয়ের দিকে ঠেলে দেয়া যাবে না।”

তিনি ষাটনল এবং সাদুল্যাপুর গ্রামবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, “আপনারা নিজস্ব উদ্যোগে গ্রামে ডাকাতী প্রতিরোধে যে পদক্ষেপ গ্রহন করেছেন তা প্রশংসনীয়। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আপনাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। তবে এ ব্যাপারে আপনাদের খেয়াল রাখতে হবে কোনো নিরাপরাধ লোক যেন এর শিকার না হন। কোনো গুজবে কান না দিয়ে সত্যকে যাছাই করে পুলিশের সহযোগিতা নিবেন। আপনারা যে কাজগুলো এতো দিন করেছেন, তা সামাজিক কাজ। এ সামাজিক কাজগুলো করতে আরো সর্তক থাকতে হবে। নতুরা এর ফলাফল খারাপও হতে পারে।”

মঙ্গলবার দুপুরে মতলব উত্তর উপজেলার কালিপুর স্কুল এন্ড কলেজ মাঠে মতলব উত্তরে ডাকাতি আতঙ্ক, মাদক ও ইখটিজিং প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে ষাটনল ও সাদুল্যাপুর ইউনিয়নের জনসাধারণ,সূশীল সমাজ, শিক্ষক, শিক্ষার্থী, জনপ্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গের সাথে এক মতবিনিময় সায় এসব কথাগুলো বলেন।

মতলব উত্তর উপজেলার ষাটনল ইউপি চেয়ারম্যান ও ষাটনল ইউনিয়ন আ’লীগের সভাপতি একেএম শফিক উল্যাহ সরকারের সভাপতিত্বে এবং মতলব উত্তর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সলিম উল্যাহ চৌধুরী বারি সোহেলের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কবির আহম্মেদ চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কালিপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ এনামুল হক,বিশিষ্ট সমাজ সেবক মোঃ বশিরুল হক বাচ্চু মিয়াজী, বিশিষ্ট সমাজ সেবক মোঃ জাফরিন চৌধুরী,ষাটনল ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ আলী, সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আবু ইউসুফ মিয়া প্রমুখ।

কামাল হোসেন খান, মতলব উত্তর (চাঁদপুর) আপডেট: ১১:১৪ অপরাহ্ন, ২২ সেপ্টেম্বর ২০১৫,  মঙ্গলবার

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫