মাদকের বিরুদ্ধে মতলব উত্তরে জিরু ট্রলারেন্স

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মাদক, ইভটিজিং বাল্যবিবাহ, রোধে সামাজিক সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ জুন) বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৫নং দূর্গাপুর ইউনিয়নের অলিপুর হাইস্কুলের অডিটোরিয়ামে ’’বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’’ এই শ্লোগানে বিটি পুলিশিং কার্যক্রমের আওতায় এ মাদক, ইভটিজিং বাল্যবিবাহ, রোধে সামাজিক সচেতনামূলক সভার আয়োজন করা হয়।

মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হাসান রিয়াজের সভাপতি ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনির সঞ্চালনায় এ সচেতনামূলক সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ও বক্তব্য রাখেন,মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন রনি। স্বাগত বক্তব্য রাখেন,মতলব উত্তর থানার এসআই বিট অফিসার মোঃ নাজিম উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্যে দেন- উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক মুন্সি।

এসময় আরও বক্তব্য রাখেন, বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ মোজাম্মেল হক,সাবেক জনস্বাস্থ্য কর্মকর্তা ও অলিপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য মোঃ মনসুল আহম্মেদ বকুল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান শিকদার,দূর্গাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান আরমান, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ডালিম, উপজেলা যুবলীগের সহ-সভাপতি নিজাম উদ্দিন রাঢ়ী, দূর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা, নিশ্চিতন্তপুর ডিগ্রি কলেজের প্রভাষক আল-আমীন পারভেজ, উপজেলা ছাত্রলীগের সদস্য জোবায়ের আহম্মেদ জনি, মাওলানা আসাদুজ্জামান, সহ বিভিন্ন শ্রেণিপেশার নেতৃবৃন্দ ও স্থানীয় সুশিল সমাজের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন,মতলব উত্তর থানার এসআই মিজানুর রহমান (১), বীর মুক্তিযোদ্ধা মোঃ ইসমাইল হোসেনসহবিভিন্ন মসজিদের ইমাম, মুক্তিযোদ্ধা, অভিভাবক, জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী, সামাজিক সংঘটন, রাজনৈতিক নেতৃবৃন্দসহ পর্যায়ের গন্যমান্য ব্যাক্তিবর্গ।

এসময় মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন রনি বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম মহোদয় মতলব উত্তরে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। সেই যুদ্ধ এখনও অব্যাহত রয়েছে। মাদকের বিরুদ্ধে মতলব উত্তরে জিরু ট্রলারেন্স বলে দিয়েছেন মাননীয় সংসদ সদস্য। কাজেই কোনো মাদক কারবারী, পাচারকারী,সেবনকারী রেহাই পাবেন না। কেননা মাদক একটি পরিবার,সমাজ,দেশকে ধবংশের দিকে নিয়ে যায়।

ওসি আলমগীর হোসেন বলেন,যে পরিবারে মাদক সেবকনকারী সন্তান রয়েছে সে পরিবার শেষ। মাদকাসক্তি এক ভয়াবহ মরণব্যাধি। আমাদের দেশের প্রেক্ষাপটে যে সকল সমস্যা বিদ্যমান তার একটি অন্যতম সমস্যা হচ্ছে মাদকের ভয়াল থাবা। যুবসমাজের সামাজিক মূল্যবোধের চরম অবক্ষয় ঘটছে। মাদকের এই নীল দংশন থেকে যুব সমাজকে বাঁচাতে হলে গড়ে তুলতে হবে পারিবারিক ও সামাজিক সচেতনতা। জনগণ এর বিরুদ্ধে এগিয়ে না আসলে পুলিশের একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়। আপনারা তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন। পুলিশের তরফ থেকে আপনার নাম গোপন রাখা হবে। সামাজিক অবক্ষয়ের অন্যতম কারণ যুবকদের মাদকে আসক্তি। তরুণরা মাদকে আকৃষ্ট হয়, অসামাজিক কাজে লিপ্ত হচ্ছে। বিনষ্ট হচ্ছে অসংখ্য পরিবারের স্বপ্ন এবং সামাজিক শৃঙ্খলতা।

এাদক ধিরে ধিরে আপনার সন্তানকে ধবংস করে দিচ্ছে। তাকে হিতাহীদ জ্ঞানশুন্য করে দিচ্ছে। মাদকের আগ্রাসনের হাত থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। তিনি বলেন- মাদক থেকে যুবসমাজ রক্ষা করতে সবাইকে কাজ করতে হবে। তাই এ ব্যাপারে পুলিশ প্রশাসনকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী নির্যাতন,শিশু নির্যাতন বন্ধে আমরা বদ্ধ পরিকর। এসব বন্ধু করতে হবে। এব্যাপারে সবাইকে এগিয়ে আসতে হবে। কোনো ইভটিজিংকারীকে ছাড় দেওয়া হবেনা।
সভাপতির বক্তব্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হাসান রিয়াজ বলেন, মাদক,ইভটিজিং, বাল্যবিবাহ কিশোর গ্যাং একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধি দূর করতে হলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। আমি নির্বাচনের আগে ওয়াদা করেছিলাম সমাজ থেকে সকল অপরাধ দমন করবো। এবার সময় এসেছে সকল অপরাধ দমন করে ওয়াদা রক্ষা করবো। মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে সামাজিক বয়কটসহ সকল পদক্ষেপ নিবো। তিনি আরও বলেন, চাঁদপুর -২ আসেনর সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের নির্দেশক্রমে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় ও প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর স্বপ্ন বাস্তবায়ন করতে মাদক বিরধী অভিযান করা হবে।

নিজস্ব প্রতিবেদক, ২১ জুন ২০২৪

Share