Home / সারাদেশ / মাদকসেবীদের সাংবাদিক বানাচ্ছে এক শ্রেণীর সম্পাদক
মাদকসেবীদের সাংবাদিক বানাচ্ছে এক শ্রেণীর সম্পাদক

মাদকসেবীদের সাংবাদিক বানাচ্ছে এক শ্রেণীর সম্পাদক

‎Saturday, ‎May ‎16, ‎2015  06:36:10 PM

চুয়াডাঙ্গা করেসপন্ডেন্ট :

চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার বলেছেন, চুয়াডাঙ্গার এক শ্রেণীর পত্রিকার সম্পাদক ও প্রকাশক মাদকসেবী এবং ফেনসিডিল ব্যবসায়ীসহ বিভিন্ন অপকর্মকারীদের সংবাদপত্রের পরিচয়পত্র দিয়ে সাংবাদিক বানাচ্ছে। এদের অপ্রাসঙ্গিক সংবাদ পরিবেশনের কারণে উন্নয়ন কর্মকাণ্ড ব্যহত হচ্ছে। যে সকল সম্পাদক এ ধরনের অপকর্মের সঙ্গে জড়িত তাদের প্রতিহত করতে হবে। এরা যেনো খারাপ ও সামাজিকভাবে অগ্রহণযোগ্য ব্যক্তিদের সাংবাদিক বানাতে না পারে সে দিকে খেয়াল রাখতে হবে। এ ক্ষেত্রে প্রেসক্লাবকে ভূমিকা রাখতে হবে।

চুয়াডাঙ্গার দামুড়হুদা প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির অভিষেক ও দামুড়হুদা উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার রাত সাড়ে ৮টায় দামুড়হুদা উপজেলা শহরের বাসস্ট্যান্ডে অবস্থিত প্রেসক্লাব কার্যালয়ে নব নির্বাচিত কমিটির সভাপতি হাবিবুর রহমান হবি এতে সভাপতিত্ব করেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন দামুড়হুদা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম.নূরুন্নবী। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে.কর্নেল এস.এম.মনিরুজ্জামান। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা জাহান পারুল, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি আজাদ মালিতা, দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুজ্জামান নূপুর, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু ও পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম.জাকারিয়া আলম।

সংসদ সদস্য আলী আজগার আরও বলেন, সংবাদপত্রে ইতিবাচক সংবাদ একটি এলাকার উন্নয়ন কাজে সহায়ক ও অনুন্নত সমাজ ব্যবস্থা আরও উন্নততর হয়। তিনি উন্নয়নমূলক কাজে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন এবং সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করার ক্ষেত্রে তিনি ভূমিকা রাখবেন বলেও জানান।

বিশেষ অতিথি চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এসএম মনিরুজ্জামান বলেন, ভারতীয় সীমান্তে হত্যাকাণ্ড, মাদকদ্রব্য চোরাচালান, বাল্যবিয়েসহ বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের লেখালেখি করে সমাজকে সচেতন করে তুলতে হবে। মনে রাখতে হবে প্রত্যেক কাজেই শেখার আছে। শেখার মানসিকতা প্রত্যেক সাংবাদিককে রাখতে হবে। তিনি ভেদাভেদ ভুলে সাংবাদিকদের গঠনমূলক সংবাদ পরিবেশনে সচেষ্ট থাকার পরামর্শ দেন।

সভার শুরুতে দামুড়হুদা প্রেসক্লাবের নতুন নির্বাচিত ১৩ সদস্যবিশিষ্ট কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি আজাদ মালিতা।

সভাশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পকলা একাডেমীর সদস্যরা গান পরিবেশন করেন।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes 

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।