জাতীয়

মাতৃত্বকালীন ভাতা বিতরণ কার্যক্রম ডিজিটালাইজড হচ্ছে

সারাদেশে মাতৃত্বকালীন ভাতা বিতরণ কার্যক্রম ডিজিটালাইজড হচ্ছে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির সুবিধাভোগী নির্বাচন ও ভাতা প্রদানে বিশৃংখলা ও সংকট নিরসনে মাতৃত্বকালীন ভাতা বিতরণ কার্যক্রম ডিজিটালাইজড করার পদক্ষেপ হাতে নিয়েছে সরকার। এ পদ্ধতিতে ইলেকট্রনিক ট্রান্সফারের মাধ্যমে সরাসরি সুবিধাভোগীদের কাছে ভাতা চলে যাবে। এ ক্ষেত্রে তারা কোনো রকমের হয়রানীর শিকার হবে না।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে অর্থ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মধ্যে যৌথ এক সভায় বক্তারা এ কথা বলেন।

এতে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি,মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম,অতিরিক্ত সচিব মিজানুর রহমান, অতিরিক্ত সচিব লায়লা জেসমিন,অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজিজুল আলম এবং অর্থ মন্ত্রণালয়ের সাবেক সচিব জাকির হোসেনের নেতৃত্বে একটি টিম।

প্রসঙ্গত, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বিভিন্ন রকমের সামাজিক নিরাপত্তা কার্যক্রম বাস্তবায়ন করছে। মাতৃত্বকালীন ভাতা এর মধ্যে অন্যতম। অর্থ মন্ত্রণালয়ের স্ট্রেনদেনিং পাবলিক ফিন্যানশিয়াল ম্যানেজমেন্ট ফর সোশ্যাল প্রটেকশন প্রকল্পের মাধ্যমে দেশের ৭ উপজেলায় পরীক্ষামূলক ভাবে ডিজিটাল পদ্ধতিতে মাতৃত্বকালীন ভাতা বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে।

বার্তা কক্ষ /strong>
আপডেট,বাংলাদেশ সময় ৫:০০ পিএম,১৫ ফেব্রুয়ারি ২০১৮,বৃহস্পতিবার
এজি

Share