Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / তিনি মাঝে মাঝে অফিসে যান
মাঝে মাঝে অফিসে যান

তিনি মাঝে মাঝে অফিসে যান

৩ মাসে অফিস করেছেন মাত্র একদিন। অথচ বলছেন, তিনি মাঝে মাঝে যান। বলছিলাম চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা বীজ বিপণন কার্যালয়ের উপ-সহকারী পরিচালক খায়রুল বাসারের কথা।

১৮ মার্চ বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে জানা গেছে, ওই কর্মকর্তা গত সোমবার অফিস করেছেন। সেদিন (১৬ মার্চ) উপজেলা আইন শৃংখলা ও উন্নয়ন সভা ছিল। এর আগে টানা তিন মাস তিনি অফিসে আসেনি। না এসে তুলে নিয়েছেন বেতন।

জানা গেছে, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) আওতাধীন উপজেলা বীজ বিপণন বিভাগের উপ-সহকারী পরিচালক খায়রুল বাসার ও অফিস সহকারী শাখাওয়াত হোসেন দায়িত্বে রয়েছেন। এই তিন মাসই শুধু মাত্র অফিস সহকারী শাখায়াত হোসেন উপস্থিত ছিলেন। অফিসের প্রধান কর্তা উপ-সহকারী পরিচালক খায়রুল বাসার নিয়মিত না আসায় কৃষকরা ভোগান্তির শিকার হয়েছেন।
এই কর্মকর্তা ২০১৯ সালের ২৫ এপ্রিল হাজীগঞ্জ উপজেলায় যোগদান করেন। ২৯ এপ্রিল চাঁদপুর কার্যালয়ের অতিরিক্ত দায়িত্ব পান। খোঁজ নিয়ে জানা গেছে, বীজ বিপণন উপ-সহকারী পরিচালক খায়রুল বাসার অতিরিক্ত দায়িত্বে থাকা চাঁদপুর অফিসে নিয়মিত বসেন। সেখানে ডিলারদের কাছ থেকে বাড়তি সুবিধা গ্রহণের সুযোগে তিনি হাজীগঞ্জ উপজেলা কার্যালয়ের টানা তিন মাস আসেনি।

জানতে চাইলে অফিস সহকারী শাখাওয়াত হোসেন বলেন, অফিসে আমি একাই তিনমাস এসেছি। স্যার, আসেননি। আমি এখানে দৈনিক হাজির হিসেবে কাজ করি।

হাজীগঞ্জ বীজ বিপণন উপ-সহকারী পরিচালক খায়রুল বাসার টানা তিন মাস না আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি মাঝে মাঝে আসি।

হাজীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা নয়ন মনি সূত্রধর বলেন, বীজগুলো বিএডিসির ডিলারদের কাছে দিয়ে দেয়া হয়। তারা অফিসে কিছু বীজ রাখেন। তবে জনবল কম। খায়রুল বাসার চাঁদপুরেরও দায়িত্বে আছেন।

কুমিল্লা আঞ্চলিক অফিসের উপ-পরিচালক নিগার হয়দার খান বলেন, চাঁদপুর জেলায় জনবল সংকট। সে কারণে খায়রুল বাসারকে চাঁদপুর জেলা অফিসে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। তবে তিনমাস টানা অফিস না করা বেআইনি।

প্রতিবেদক : মনিরুজ্জামান বাবলু, ১৮ মার্চ ২০২০