Home / সারাদেশ / সৌদিতে যেসব মার্কেটে ঢুকতে তরুণীদের ভাড়া করে সাথে নিতে হয়
সৌদিতে যেসব মার্কেটে ঢুকতে তরুণীদের ভাড়া করে সাথে নিতে হয়

সৌদিতে যেসব মার্কেটে ঢুকতে তরুণীদের ভাড়া করে সাথে নিতে হয়

এ কেমন প্রতারণা। সৌদি আরবের পারিবারিক মার্কেটগুলোতে ঢুকতে এক অদ্ভুত ধোঁকাবাজির আশ্রয় নিচ্ছেন কিছু যুবক। তারা অর্থের বিনিময়ে কোনো যুবতী বা নারীকে আত্মীয় বানিয়ে ঢুকছেন মার্কেটগুলোতে। আর বিনিময়ে ওই যুবতী বা নারী পাচ্ছেন ৫০ থেকে ১০০ সৌদি রিয়াল।

আরব নিউজ-এর খবরে বলা হয়, সৌদি আরবে পারিবারিক মার্কেটগুলোতে পুরুষদের একাকী ঢোকার ওপর নিষেধাজ্ঞা আছে। তাই নিকটস্থ কোনো আত্মীয় অথবা স্ত্রীদের নিয়ে তাঁদের প্রবেশ করতে হয়। কিন্তু সব সময় সেই আত্মীয় পাবেন কোথায়? তাই বাধ্য হয়ে কোনো যুবতী বা মেয়েকে রিয়াল দিয়ে মার্কেটে ঢুকছেন তাঁরা।

স্থানীয় একটি গণমাধ্যমের বরাত দিয়ে আরব নিউজ আরো জানায়, এরই মধ্যে মার্কেটে ঢোকা নিয়ে বিভিন্ন নারী তাঁদের অভিজ্ঞতা বিনিময় করেছেন।

নাহালা খালিদ নামের একজন বলেন, ‘সাধারণত লোকজন ১০০ রিয়াল দিয়ে শপিংমলে ঢুকতে চায়। আমি সব সময় তাঁদের প্রত্যাখ্যান করি। আমার অর্থের দরকার নেই। নিয়মও ভাঙতে চাই না। আমি যখন তাঁদের প্রত্যাখ্যান করি, তখন তাঁরা আমার সমালোচনা করেন।’

ইয়াসমিন আবদুল্লাহ নামের এক নারী বলেন, ‘যেসব যুবক শপিংমলে ঢুকতে পারে না, তাদের জন্য আমার খারাপ লাগে।’

‘খুব কম মেয়ে এবং পরিবার তাদের সাহায্য করে। আমি একা থাকলে তাদের জন্য কিছু করতে পারি না। তবে পরিবারের সদস্যদের সঙ্গে থাকার সময় আমার বাবা তাঁদের (পুরুষ) সাহায্য করেন। কিন্তু কোনো অর্থ নেন না’, বলেন ইয়াসমিন আবদুল্লাহ। (আরব নিউজ)

নিউজ ডেস্ক ।।আপডেট : ১০:২৭ পিএম, ২২জানুয়ারি ২০১৬, শুক্রবার
ডিএইচ