Home / শিক্ষাঙ্গন / মাউশির নতুন কারিকুলাম বাস্তবায়নে প্রশিক্ষণের নির্দেশ
Education mawshi

মাউশির নতুন কারিকুলাম বাস্তবায়নে প্রশিক্ষণের নির্দেশ

নতুন কারিকুলাম অনুযায়ী বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বাস্তবায়ন নিশ্চিতকরণে উপজেলা পর্যায়ের প্রশিক্ষকদের অন্তর্ভুক্তকরণ ও ইন-হাউজ প্রশিক্ষণ আয়োজনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

বুধবার ৩০ আগস্ট অধিদপ্তর থেকে সব উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং থানা মাধ্যমিক শিক্ষা অফিসারকে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, নতুন কারিকুলাম অনুযায়ী বিদ্যালয়সমূহে (ষষ্ঠ-সপ্তম শ্রেণি) শ্রেণি কার্যক্রম পরিচালিত হচ্ছে। ইতোমধ্যে প্রধান শিক্ষকসহ অন্যান্য সকল শিক্ষকদের নতুন কারিকুলামের ওপর প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাদের বলা হয়, আপনার আওতাধীন উপজেলার বিদ্যালয়সমূহের শিক্ষকরা প্রশিক্ষণলব্ধ জ্ঞান সঠিকভাবে প্রয়োগ করে শ্রেণি কার্যক্রম পরিচালনা করছেন কি না, তা পরিবীক্ষণ ও মূল্যায়ন করার জন্য উপজেলার মাস্টার ট্রেনারদের অন্তর্ভুক্ত করে পরিদর্শন টিম গঠন করবেন।

বর্ণিত টিমের পরিদর্শন প্রতিবেদনের আলোকে যে বিদ্যালয়সমূহে সঠিকভাবে নতুন কারিকুলামের আলোকে শ্রেণি কার্যক্রম পরিচালিত হচ্ছে না, সেগুলোতে ইন-হাউজ প্রশিক্ষণ আয়োজনসহ অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

৩০ আগস্ট ২০২৩
এজি