মহেশপুরে কচুভর্তি ট্রাক উল্টে নিহত ৫

ঝিনাইদহের মহেশপুরে বুধবার রাত সোয়া ৯টার দিকে কচুভর্তি একটি ট্রাক উল্টে ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো কয়েকজন।

প্রত্যক্ষদর্শীরা জানান, চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা থেকে কচুভর্তি একটি ট্রাক ঝিনাইদহের মহেশপুর উপজেলার খালিশপুরের কাটাখালীর ব্রিজের কাছে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত হন।
নিহতদের লাশ পাশের উপজেলা কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে। ফায়ার ব্রিগেড কর্মীরা এখনও উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আংশকা করছেন তারা।

ট্রাকের আরোহী আহত আবদুস সাত্তার জানান, কাটাখালে এসে সামনের চাকার টিউব পাংচার হয়ে যাওয়ায় ট্রাকটি রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে হতাহতের ঘটনা ঘটে। নিহত সবাই কচুর ব্যাপারি।

দুর্ঘটনার খবর পেয়ে কোটচাঁদপুর ফায়ার ব্রিগেড স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। রাত নয়টার পর তারা ঘটনাস্থল থেকে পাঁচটি লাশ ও একজন আহত ব্যক্তিকে উদ্ধার করে কোটচাঁদপুর হাসপাতালে আনেন।

জীবিত উদ্ধার হওয়া চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের মৃত সাবের আলীর ছেলে আবদুস সাত্তারের (৬৫) একটি হাত ভেঙে গেছে। তবে শরীরের বিভিন্ন স্থানেও আঘাত পেয়েছেন।

যাত্রী আবদুস সাত্তার জানান, নিহত পাঁচজনই কচুর ব্যাবসায়ী। ট্রাকটিতে ৮-১০ জন আরোহী ছিলেন। আমরা জীবনগরের উথলী থেকে একটি ট্রাকে কচু বোঝাই করে খুলনা নিয়ে যাচ্ছিলাম। পথে সামনের চাকার টিউব বার্স্ট হয়ে ট্রাকটি খাদে পড়ে যায়। খাদে সামান্য পানি আছে। আমরা পানির মধ্যে কচুর নীচে চাপা পড়ি, বলছিলেন যাত্রী আবদুস সাত্তার।

কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ডাক্তার রাকিবুল হাসান জানান, ফায়ার ব্রিগেড সদস্যরা দুর্ঘটনাস্থল থেকে পাঁচটি লাশ উদ্ধার করে এনেছেন। আর আবদুস সাত্তার নামে একজন জীবিত ব্যক্তিকেও হাসপাতালে আনা হয়েছে।

ফায়ার ব্রিগেডের কর্মীরা বলেন,‘ ট্রাকটি যে খাদে উল্টে পড়েছে সেখানে পানি থাকায় এতো জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। কচুর নীচে চাপা পড়া ট্রাক আরোহীরা পানিতে দম বন্ধ হয়ে মারা গেছেন’

মহেশপুর থানার ভারপ্রাপ্ত (ওসি) আমিনুল ইসলাম জানান, ‘ট্রাকটি (ঢাকা মেট্রো-ড-১৪-২৬৬৮) ঢাকায় যাওয়ার সময় দুর্ঘটনায় পড়ে। ঘটনাস্থলে মহেশপুর থানা পুলিশ অবস্থান করছে। এখন পর্যন্ত পাঁচজনের লাশ উদ্ধার হয়েছে বলে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।’

About The Author

প্রতিবেদক- জাহিদুর রহমান তারেক, ঝিনাইদহ করেসপন্ডেন্ট
Share