মহানবী (সা.) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ফরিদগঞ্জে বিক্ষোভ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে চাঁদপুরের ফরিদগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

৯জুন বৃহস্পতিবার সকালে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসা ও তৌহিদী জনতার উদ্যোগে আয়োজিত কয়েক হাজার ধর্মপ্রাণ মুসুল্লীর অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি মাদ্রাসার সামনে থেকে শুরু হয়ে মিছিলটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মাদ্রাসার সামনে এসে শেষ হয়। পরে মাদ্রাসার সামনে অনুষ্ঠিত সমাবেশে মাদ্রাসার অধ্যক্ষ ড. এ কে এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য মুফতি আনোয়ার মোল্লা, মমিনুল ইসলাম, আ ফ ম সাইফুল্ল্যাহ, মুফতি মো: আনোয়ার হোসেন, সাবেক পৌর মেয়র মঞ্জিল হোসেন, মাও. ইউনুছ প্রমুখ। উক্ত সমাবেশে বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এ সভায় বক্তারা অবিলম্বে হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্যকারীদের বিচার করা এবং রাষ্ট্র হিসেবে ভারত সরকারকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। একই সাথে ভারতীয় পণ্য বয়কট করার আহ্বান জানান তারা।

উল্লেখ্য, গত কয়েক দিন পূর্বে একটি টকশোতে মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন নুপুর শর্মা। পরে তার বক্তব্যের সমর্থনে টুইট করেন দলের মিডিয়া ইনচার্জ নবীন কুমার জিন্দাল। এসবের জেরে দেশে-বিদেশে ব্যাপক ক্ষোভ দেখা দিলে পরিস্থিতি সামাল দিতে তাদের দু’জনকে দল থেকে বহিষ্কার করা হয়।

প্রতিবেদক: শিমুল হাছান, ৯ জুন ২০২২

Share