Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি: মতলব উত্তরে মুসল্লিদের বিক্ষোভ
মহানবী

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি: মতলব উত্তরে মুসল্লিদের বিক্ষোভ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে কটুক্তি ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে এবং কটুক্তিকারী ও অবমাননাকারী আসাদ নূরকে গ্রেফতার পূর্বক সর্বোচ্চ শাস্তির দাবীতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় প্রতিবাদ সমাবেশ,মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

শুক্রবার (১১ আগস্ট) বাদ জুম্মা নামাজের পর ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ কমিটি ও মুসল্লিদের উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশ,মানববন্ধন ও বিক্ষোপ মিছিল কর্মসুচি পালন করা হয়।
বিক্ষোপ মিছিলটি ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ গেইট হতে শুরু হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মতলব উত্তর থানা হয়ে পূনরায় ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ গেইটে এসে শেষ হয়।
ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ এর পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরীর নেতৃত্বে এসময় ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মনির হোসেন বেপারী, ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ আবুল কাশেম মোল্লা,সাধারণ সম্পাদক মোঃ আহম্মদ উল্লাহ দর্জি, পৌর আওয়ামীলীগের ৩নং ওয়ার্ড শাখার সভাপতি মোঃ শহীদ উল্লাহ, মুসুল্লি আশেক মাহমুদ সংগ্রাম,আব্দুল কাইয়ুম, মাইনউদ্দিন,আরিফসহ শতাধিক মুসুল্লিা এতে অংশ গ্রহণ করেন।

বিক্ষোপ মিছিল শেষে সমগ্র বিশ্ব মুসলমানদের সুখ,শান্তি,সমৃদ্ধি কামনায় মোনাজাত ও দোয়া করা হয়। মোনাজাত ও দোয়া পরিচালনা করেন, ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ এর পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে হাফেজ মাওলানা মোঃ ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামিন নিজেই বলেছেন হে হাবীব আপনার চরিত্র হচ্ছে মান চরিত্র। আপনি মহান চরিত্রের অধিকারী। মহান আল্লাহ রাব্বুল আলামিনের প্রিয় বন্ধু সর্বশ্রেষ্ঠ নবী, আমাদের কলিজার টুকরা জানের জান, রাহমাতল্লিল আলামিন হযরত মুহাম্মদ (সাঃ) এর চরিত্র নিয়ে নাস্তিক ব্লগার আসাদ নূর আমাদের প্রিয় রাসূল সাঃ কে নিয়ে কটূক্তি করে সমগ্র মুসলিম উম্মাহর কলিজায় আঘাত দিয়েছে। একজন মুসলমানদের কাছে প্রিয় নবী সা. এর সম্মান নিজের জীবনের চেয়েও মূল্যবান। ফলে কোনভাবেই রাসূল সাঃ এর সামান্যতম অসম্মান আমরা বিশ্বের মুসলমানেরা বরদাশত করতে পারিনা। আমরা ঘৃণার সাথে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নাস্তিক ব্লগার আসাদ নূর এর দৃষ্টান্ত ফাঁসি চাই। অমরা একজন তৌহিদী জননতা বেঁচে থাকতে রাসুলকে নিয়ে আর কোনো কটুক্তি বরদাস্ত করবো না।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১১ আগস্ট ২০২৩