Home / উপজেলা সংবাদ / কচুয়া / মহানবীকে অবমাননা: কচুয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ
ফ্রান্সে মহানবীকে, ফ্রান্সে মহানবীকে

মহানবীকে অবমাননা: কচুয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ

ফ্রান্সে মহানবীকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অবমাননা করার প্রতিবাদে ফুঁসে উঠেছে বাংলাদেশের মুসলিম জনতা। এরই ধারাবাহিকতায় শুক্রবার বাদ জুমা কচুয়া উপজেলার শুয়ারোল দিঘীরপাড় যুব ও প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়।

শুয়ারোল গ্রাম থেকে শতশত মুসল্লিদের নিয়ে প্রতিবাদ সভাটি সাচার বাজারে শেষ হয়। পরে সাচার দক্ষিন বাজারে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, শুয়ারুল বাইতুন নুর জামে মসজিদের ইমাম মুফতী আরিফুল ইসলাম, শুয়ারুল দিঘীরপাড় যুব ও প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মো: কবির হোসেন,সহ-সভাপতি মোখলেছুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: সাহেব আলী,দৈনিক ইনকিলাবের কচুয়া উপজেলা সংবাদদাতা কাউছার আহমেদ,দৈনিক গণজাগরণ পত্রিকার কচুয়া প্রতিনিধি মো: জামাল হোসেন,সাচার ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক আহবায়ক কামরুল হাসান রিয়াদ,সমাজসেবক মফিজুল ইসলাম,নেছার আহমেদ,আবু ছালেহ মুসা,আলামিন গাজী,সাইফুল ইসলাম,ফয়েজ আহমেদ,ডালিম মিয়া,আরিফ হোসেন,সবুজ ও মহসিন প্রমুখসহ শুয়ারুল গ্রামের সকল মুসল্লীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, শুয়ারুল দীঘির পাড় যুব ও প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতার পর থেকে মাদক, বাল্যবিবাহ প্রতিরোধ,সামাজিক অপকর্ম প্রতিরোধে নানামূখী প্রদক্ষেপের মাধ্যমে ভ‚মিকা পালন করে আসছে।

একই দিনে কচুয়া উপজেলার নন্দনপুর ছালেহিয়া দ্বীনিয়া মাদ্রাসার উদ্যোগে বিশাল বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল বের করা হয়। নন্দনপুর দ্বীনিয়া মাদ্রাসা থেকে শতশত মুসলিম জনতা ও শিক্ষার্থীদের নিয়ে প্রতিবাদ মিছিলটি মালচোয়া,সেঙ্গুয়া ও খিলমেহের গ্রাম প্রদক্ষিন শেষে নন্দনপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবাদ সভায় মিলিত হয়।

প্রতিবাদ সমাবেশে নন্দনপুর ছালেহিয়া দ্বীনিয়া মাদ্রাসার সেক্রেটারী কাজী সফিকুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, ওই মাদ্রাসার অধ্যক্ষ খায়রুল বাসার, সাচার ইসলামিয়া দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হেদায়েত উল্যাহ,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন,বুধুন্ডা দ্বীনিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গাজী ওচমান ফারুকী ,মিজানুর রহমান ও ইংরেজিতে বক্তব্য রাখেন ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী খালেদ সাইফ উল্যাহ প্রমুখ।

সভায় বক্তারা প্রিয়নবী হযরত (স:) কে ব্যঙ্গাত্মক করায় ফ্রান্সের সকল পণ্য বর্জন ও অবিলম্বে মুসলিম জাতির কাছে ক্ষমা প্রার্থনার দাবি জানান।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,৩০ অক্টোবর ২০২০