Home / চাঁদপুর / মসজিদে করোনা মোকাবেলায় বাধ্যতামূলক মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ

মসজিদে করোনা মোকাবেলায় বাধ্যতামূলক মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ

আসন্ন শীতে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি ঠেকাতে দেশের মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে মাস্ক পরা বাধ্যতামূলক করে বিজ্ঞপ্তি জারি করেছে সরকার।

চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে বলে উপপরিচালক মো.খলিলুর রহমান ১০ নবেম্বর দুপুরে এ তথ্য জানান।

তিনি জানান , আসন্ন শীতে করোনা মোকাবেলায় জেলার সকল মসজিদে মসজিদে আগত মুসল্লিদের মাস্ক পরা ও সামাজিক দুরত্ব বজ্ায় রাখ আসন্ন শীতে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি ঠেকাতে দেশের মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে মাস্ক পরা বাধ্যতামূলক করে বিজ্ঞপ্তি জারি করেছে সরকার।
চাঁদপুর জেলা প্রশাসন ইতোমধ্যেই বিভিন্ন প্রচার-প্রচারণা জন্যে ব্যানার ও ফেস্টুন প্রর্দশনী স্থানে গণসচেতনতা বাড়ানোর ব্যাপারে কর্মসূচি নিয়েছে ।

মসজিদ ও মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানের বিষয়ে কতগুলো নির্দেশনা জারি করেছে ধর্ম মন্ত্রণালয়। এর মধ্যে রয়েছে- মসজিদে সব মুসল্লির মাস্ক পরা নিশ্চিত করতে হবে। আবশ্যিকভাবে মাস্ক পরে প্রবেশের জন্য প্রতি ওয়াক্ত নামাজের আগে মসজিদের মাইকে প্রচার চালানোর পাশাপাশি এ বিষয়ে মসজিদের ফটকে ব্যানার প্রদর্শন মসজিদ কমিটিকে নিশ্চিত করতে হবে। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ অন্য ধর্মের অনুসারীরা আবশ্যিকভাবে মাস্ক পরে উপাসনালয়ে প্রবেশ করবেন।

মাস্ক পরে উপাসনালয়ে প্রবেশের জন্য ফটকে ব্যানার প্রদর্শনের বিষয়টি সংশ্লিষ্ট চাঁদপুর,৫ ওয়াক্ত নামাজের পূর্বে স্ব স্ব মাইকে প্রচার করতে সকল মসজিদে সরকারি ও চাঁদপুর জেলা প্রশাসনের চিঠি প্রেরন করা হয়েছে। সকল ইমামদের এ ব্যাপারে মেসেসও দেয়া হয়েছে ।

চাঁদপুরে ৭ হাজার ২ শ ৪৩ টি মসজিদের ইমামদের কাছে সচেতন্মূলক ব্যবস্থা নিতে বলা হয়েছে ।

আবদুল গনি , ১০ নভেম্বর ২০২০