Home / চাঁদপুর / মরহুম নুর নবী পাটওয়ারী স্মরণে চাঁদপুরজমিনের দোয়া-মাহফিল
মরহুম নুর নবী পাটওয়ারী স্মরণে চাঁদপুরজমিনের দোয়া-মাহফিল

মরহুম নুর নবী পাটওয়ারী স্মরণে চাঁদপুরজমিনের দোয়া-মাহফিল

চাঁদপুরের বাগাদী-নানুপুর চৌরাস্তা মোড় চাঁদপুর জমিন কমিউনিটি সেন্টারে দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার আয়োজনে মেসার্স পাটওয়ারী নিউজপেপার এজেন্সীর সত্ত্বাধিকারী মরহুম নুর নবী পাটওয়ারী স্মরণে শনিবার (১ অক্টোবর) বিকেলে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক হোসেন।

তিনি বলেছেন, চাঁদপুরের সংবাদপত্রের এজেন্ট নুর নবী পাটওয়ারী সকলের প্রিয় মানুষ ছিলেন। তিনি সমাজের জন্য কাজ করেছেন বিধায় আপনারা তাকে এভাবে স্মরণ করছেন। চাঁদপুর জেলা একটি তৃতীয় শ্রেনীর জেলা হিসেবে মহকুমা থেকে জেলায় রূপান্তর হয়েছে। আর এ জেলার সংবাদপত্রগুলো স্বচ্চতা ও জবাবদিহিতা, উন্নয়নের জন্য দূর থেকে যে প্রাতিষ্ঠানিক কাঠামো তৈরি করে রেখেছে, আমি তাতে খুবই অভিভুত। চাঁদপুরের মানুষ গুনিদেরকে মূল্যয়ান করতে জানে, ভালোবাসতে যানে, অতিথিদেরকে আপ্যায়ন করতে যানে। আর সে কারণেই এখান থেকে সৃষ্টিশীল মানুষ তৈরি হচ্ছে। সে ধারাবাহিকতায় আপনারা আজকে নুরুন্নবী পাটওয়ারীর জন্য এ ভালোবাসা দেখিয়েছেন।’

পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মো. রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সম্পাদক মুহাম্মদ মাসুদ আলমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুরকন্ঠের প্রধান সম্পাদক, সাহিত্য একাডেমীর মহাপরিচালক ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত।

আরো বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার উপদেষ্টা সম্পাদক মো. শওকত আলী, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, সাপ্তাহিক চাঁদপুর কাগজের সম্পাদক ও প্রকাশক মুনাওয়ার কানন, কর্মসংস্থান ব্যাংকের শাখা ম্যানেজার মো. আলী আক্কাছ, চাঁদপুর সদর উপজেলা ভুমি অফিসের কর্মকর্তা মো. শাখাওয়াত হোসেন, চাঁদপুরজমিন পত্রিকার হাইমচর উপজেলা ইনচার্জ ও হাইমচর প্রেসক্লাব সভাপতি মাহবুব আলম বাশার, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার বার্তা সম্পাদক মিজানুর রহমান লিটন, মরহুম নুরুন্নবী পাটওয়ারীর বাগিনা জসিম মেহেদী, ছেলে মো. শুভ পাটওয়ারী।

শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন বাগাদী জামিয়া মোহাম্মদীয়া হাফিজিয়া মাদরাসার মুহতামিম আলহাজ্ব হাফেজ মাওলানা মো. শাহজাহান মিয়াজী। মরহুম নুরুন্নবী পাটওয়ারীর রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া পরিচালনা করেন বাগাদী দরবার শরীফের পীরজাদা মাওলানা মাহফুজ উল্যাহ খান।
এ সময় উপস্থিত ছিলেন দৈনিক সুদিপ্ত চাঁদপুর পত্রিকার বার্তা সম্পাদক এম.আর. ইসলাম বাবু, দৈনিক চাঁদপুর বার্তার সহ সম্পাদক শেখ আল মামুন, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার মফস্বল সম্পাদক এম.এম. কামাল, বিশেষ প্রতিনিধি মনীর হোসেন সজিব, স্টাফ রিপোর্টার বাবু আলম, পারভেজ রহমান প্রমূখ।

: আপডেট, বাংলাদেশ সময় ২:৩০ এএম, ০২ অক্টোবর ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply