Home / চাঁদপুর / পুরাণবাজার দাসপাড়া মন্দিরের নির্মাণ কাজের উদ্বোধন
মন্দিরের

পুরাণবাজার দাসপাড়া মন্দিরের নির্মাণ কাজের উদ্বোধন

চাঁদপুরের প্রধান বানিজ্যিক এলাকা পুরাণবাজারে দাসপাড়া সর্বজনীন শ্রী শ্রী দূর্গা মন্দিরের নাট মন্দির নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

১৮ মার্চ শুক্রবার বিকেলে নাট মন্দির নির্মাণ কাজের ফলক উন্মোচন করেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

তিনি বলেন, ভালো কাজকে ভালো দিয়ে মূল্যায়ন করতে হবে। খারাপ কাজ যদি ভালো মানুষ করে, তবে সেটি যেমন ভালো হয় না, তেমনি ভালো কাজ খারাপ লোক করলেও সেটি খারাপ হয় না। সংখ্যালঘু বলে কিছু নেই। আমরা সবাই মানুষ। আমাদের একমাত্র পরিচয় হোক আমরা মানুষ। মানুষ হিসেবে আমাদের সবাইকে যে কোন ভালো কাজে এগিয়ে আসতে হবে।

মেয়র বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসি। এই সরকার যতদিন রাষ্ট্র ক্ষমতায় থাকবে, ততদিন সকল ধর্মের-বর্ণের মানুষ শান্তিপূর্ণ সহবস্থানে বসবাস করবে। এই মন্দিরটি উন্নয়ন কাজে চাঁদপুর পৌরসভার সর্বাত্মক সহযোগীতা থাকবে। আপাতত ১লক্ষ টাকার অনুদান দিবো। পরবর্তীতে আরো কিছু করার চেষ্টা করবো।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর এই বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ ও লালন করে এগিয়ে যাচ্ছে। আমরা যে পথ ধরে হাঁটছি, সেই পথ ধরে আগামীতেও হাঁটবে কি না, সে সিদ্ধান্ত আপনাদের নিতে হবে। আগামী দিনে আমরা আপনাদের পাশে পাবো বলে বিশ্বাস রাখছি।

দাসপাড়া কালি মন্দীর কমিটির সভাপতি দুলাল চন্দ্র দাসের সভাপতিত্বে ও কমিটির উপদেষ্টা বিশ্বনাথ দাসের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা হরিবোলা সমিতির সভাপতি অজয় কুমার ভৌমিক,জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাড রনজিত রায় চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সহ-সভাপতি নরেন্দ্র নারায়ন চক্রবর্তী, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ্র গোঁপ, জেলা মৎস্য বনিক সমিতির সভাপতি মানিক জমাদার, দাসপাড়া দুর্গা মন্দির কমিটির সাধারণ সম্পাদক গৌতম কুমার দাস।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বিমল চৌধুরী, দাসপাড়া কালি মন্দীর কমিটির সহ-সভাপতি শনিরাম দাস, শ্যাম সুন্দর দাস, বাবুলাল দাস, মৃণাল কান্তি দাস, মন্দির কমিটির অজিত দাস, খোকন দাস মনা, উৎপল দাস, সঞ্জয় মজুমদার, অসিম দাস, মৃদুল দাস, রাম দাস, পঙ্কজ দাস, সুমন দাস, সমির দাস, পৌর যুবলীগের নেতা ফারুক বেপারী, বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট চাঁদপুর জেলা শাখার সভাপতি শিবু চন্দ্র দাস, সাধারণ সম্পাদক রাজিব দাস, সদর উপজেলা শাখার সভাপতি আশিষ কুমার শোম, সাধারণ সম্পাদক দুলাল সরকার প্রমুখ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৮ মার্চ ২০২২