Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জের মনিরুল ইসলাম মিলন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা
Monirul-Islam-milon

ফরিদগঞ্জের মনিরুল ইসলাম মিলন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সন্তান সাবেক ছাত্র ও যুবনেতা, জাতীয় পাটি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মোঃ মনিরুল ইসলাম মিলন পদোন্নতি দিয়ে জাতীয় পাটির চেয়ারম্যানের উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন।

মিলন নব্বইর দশকের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ছাত্র রাজনীতিতে প্রবেশ করেন। সাবেক রাষ্ট্রপতি এরশাদের শাসনামলে দেশের ও জনগণের স্বার্থে করা সকল উন্নয়ন মুলক কমকাণ্ডের কারনে একজন সাবেক সেনা কর্মকর্তা হিসেবে তাঁর মরহুম পিতা জামাল হোসেন পাটোয়ারী সহ পুরো পরিবারের সকল সদস্যদের জাতীয় পাটি ও এরশাদের প্রতি বেশ দুর্বলতা ছিলো।

যে কারণে ১৯৯১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় এরশাদের হাতে গড়া সংগঠন তৎকালীন সংগ্রামী ছাত্র সমাজ আজকে জাতীয় পাটির ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের রাজনীতিতে যুক্ত হন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াবস্থায় জাতীয় ছাত্র সমাজ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ সভাপতি নিবাচিত হয়ে নেতৃত্বের যাত্রা শুরু করেন। একজন ছাত্র নেতা হিসেবে তার মেধাবী যোগ্য দক্ষতার কারণে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতির দায়িত্ব পান।

জাপার রাজনীতিতে দক্ষ নেতৃত্বের কারণে নেতাকর্মীদের কাছে তিনি পরিচিতি লাভ করেন । রাজনৈতিক অঙ্গনে দলমত নিবিশেষে সকলের কাছে রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে জনপ্রিয় হন। চাঁদপুরের বিশেষ ফরিদগঞ্জ উপজেলাবাসীর কাছে জনপ্রিয় একজন নেতা হিসেবে তার বেশ পরিচিতি রয়েছে।

সবশেষ তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ৯ম জাতীয় কাউন্সিলে শেষে দলের চেয়ারম্যান ও সংসদীয় বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের গত ১৫ জানুয়ারী স্বাক্ষরিত এক পএে মনিরুল ইসলাম মিলনকে যুগ্ম মহাসচিব থেকে পদোন্নতি দিয়ে চেয়ারম্যানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব দেন।

মনিরুল ইসলাম মিলন ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া ইউনিয়নের পূর্ব ভাওয়াল গ্রামে ১৯৭০ সালের ১৭ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা মরহুম জামাল হোসেন পাটোয়ারী ও মিসেস ফাতেমা বেগম দম্পতির ৫ সন্তানের মধ্যে বড়। তিনি গত ২০১৪ ও ২০১৯ সালের জাতীয় সংসদ নিবাচনে চাঁদপুর – ৫(ফরিদগঞ্জ) আসনে লাঙ্গল প্রতীকের প্রাথী হিসেবে দল থেকে মনোনয়ন পান। পরে মহাজোটের অংশ হসেবে আওয়ামীলীগের প্রার্থীকে সমথর্ন দেন।

প্রেস বিজ্ঞপ্তি, ১৭ জানুয়ারি ২০২০