Home / সারাদেশ / মধ্যপ্রাচ্যের প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা
Airlines

মধ্যপ্রাচ্যের প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) নাগাদ এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, ‘প্রবাসী কর্মীদের সমস্যা নিরসনে আমরা কাজ করে যাচ্ছি। আগামীকাল (বৃহস্পতিবার) একটি বৈঠক আছে। সেখানে আশা করা যাচ্ছে সব চূড়ান্ত হবে।’

সভায় সিদ্ধান্ত নেওয়া হয়-

১. সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত এবং সিঙ্গাপুরের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট চালু করা হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ বিষয়ে বিস্তারিত ওয়ার্ক প্ল্যান আগামীকাল নিশ্চিত করবে।

২. রিক্রুটিং এজেন্সিগুলো বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব পালন করবে।

৩. প্রবাসী কর্মীরা কেবল জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র গ্রহণ করে এবং দেশে প্রযোজ্য কোয়ারেন্টিন শর্ত মেনে কোভিড নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে পারবেন।

উল্লেখ্য, মঙ্গলবার (১৩ এপ্রিল) দিনগত মধ্যরাত থেকে বন্ধ হয়ে গেছে আন্তর্জাতিক ফ্লাইট। করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ১৪ থেকে ২০ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের নির্দেশনা জারি করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। অন্যদিকে গত ৪ এপ্রিল থেকে বন্ধ আছে দেশের সব অভ্যন্তরীণ ফ্লাইট যা ২০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে প্রবাসী কর্মীদের জন্য ফ্লাইট চালু রাখার দাবি জানিয়েছে বেশ কয়েকটি সংগঠন।

ঢাকা চীফ ব্যুরো, ১৪ এপ্রিল, ২০২১;